মোংলায় শিশু ধর্ষণ আলোচিত মামলার রায় আজ

মোংলা প্রতিনিধিঃ

মোংলায় ৭ বছরের শিশু ধর্ষন মামলার রায় আজ সোমবার দিন ধার্য করেছে বাগেরহাট আদালত। বাংলাদেশে এই প্রথম ঘটনার ১৬ দিনের মধ্যে এ মামলার রায় ঘোষনা করা হচ্ছে। নারকেলতলা আবাসন এলাকার আলোচিত এ ঘটনায় মোংলা বন্দর ও নারকেলতলা এলাকার মানুষ শিশু ধর্ষনের রায় শোনার জন্য অপেক্ষায় রয়েছে। তারা দাবী করছে, আদালতে আসামীর কঠোর শাস্তি হলে এ রায় মোংলাসহ দেশের জন্য একটি নজির হয়ে থাকবে বলে দাবী এলাকাবাসীর।
আজ সোমবার জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোঃ নূরে আলম এই মামলার রায় ঘোষণার দিন রেখেছেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান।
জানা যায়, মাকোরডোন আবাসন এলাকায় মাদ্রাসা পড়–য়া ৭ বছরের শিশু ছাত্রীকে ধর্ষনের অভিযোগে মান্নান (৫০) নামের এক ব্যাক্তিকে আটক করে পুলিশ। গেল ৩ অক্টোবর শনিবার বিকালে খাবারের লোভ দেখিয়ে নিজ ঘরে ডেকে নিয়ে ওই শিশুকে ধর্ষন করে মান্নান । খবর পেয়ে মোংলা থানা পুলিশ তাকে আটক করে মামরা দায়ের শেষে জেল হাজতে পাটায় পুলিশ।

প্রতাক্ষ্যদর্শী ও এলাকাবাসী জানায়, শনিবার বিকাল ৫টার দিকে খাবারের লোভ দেখিয়ে মাদ্রাসা পড়–য়া এক শিশুকে ঘরে নিয়ে ধর্ষন করে মান্নান (৫০) নামের এক ব্যাক্তি। ধর্ষীতা ওই শিশুর ডাক চিৎকারে এলাবাসী ছুটে এসে হাতে-নাতে মান্নানকে আটকে রেখে পুলিশকে খবর দেয়া হয়। জনতার হাত থেকে উদ্ধার করে পুশিশ তাকে গ্রেফতার করে। আটক মান্নান তিন সন্তানের জনক এবং একই এলাকার আহাম্মাদ সরদারের ছেলে। এর পর পরই ধর্ষনের শিকার অসুস্থ্য ওই শিশুকে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে পুলিশ। এব্যাপারে শিশুটির মামা মিলন শেখ বাদী হয়ে মান্নান সরদারকে আসামী করে মোংলা থানায় ধর্ষনের মামলা দায়ের করে। মামলার দায়েরের পর থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরীর নির্দেশনায় মামলার তদন্তের দায়ীত্ব দেয়া হয় থানার উপ-পুলিশ পরিদর্শক বিশ্বজিৎ মুখার্জ্জী উপর। মামলাটি দ্রুত তদন্ত করে এসআই বিশ্বজিত মুখার্জ্জী ১১ অক্টোবর আদালতে অভিযোগ পত্র দাখিল করলে আদালত চার্জ গঠন করে। বিজ্ঞ আদালত অত্র মামলাটি গুরুত্বে সাথে বিবেচনা করে বিচার কার্য শুরু করে। ১৩ অক্টোবর ১৬ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করে এবং ১৫ অক্টোবর আসামির আত্মপক্ষ সমর্থনে সাফাই সাক্ষ্য নেওয়া পর ১৮ অক্টোবর রোববার বাদী ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে রায়ের দিন ঘোষণা অতি দ্রুত মামালার রায় ঘোষনা করার আশ্বাস দেন আদালত। দেশের এই প্রথম ঘটনার ১৬ দিনের মধ্যে শিশু ধর্ষন মামলার রায় ঘোষনা করার কথা রয়েছে।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *