মোংলা থানা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ——————- জনগনের ভোগান্তী রোধে মোংলা থানায় ড্রইভিং লাইসেন্স সহজীকরন কার্যক্রম শুরু

মোংলা প্রতিনিধিঃ

 

সরকারের সেবা জনগনের দোড় গোরায় পৌছে দিতে নতুন উদ্দ্যোগ গ্রহন করেছে মোংলা থানা পুলিশ সদস্যরা। তাই এলাকার জন সাধারনের ভোগান্তী কমাতে ড্রাইভিং মটরসাইকেল ও ছোট হালকা যান’র সাইসেন্স জেলায় বা বিভাগের না গিয়ে নিজ থানার মাধ্যমে গ্রহনের সুযোগ করে দেয়া হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় মোংলা মডেল থানা চত্তরে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে শিক্ষানবীশ ড্রাইভিং লাইসেন্স সহজকরন’র কার্যক্রম শুভ উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়। থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরীর সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান, সহকারী পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল, মোংলা সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ গোরাম সরোয়ার, সাবেক অধ্যক্ষ সুনিল কুমার বিশ্বাস এতে বক্তব্য রাখেন।

প্রধান অতিথি পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায় জানান, সড়ক পরিবহন আইন ২০১৮ কে বাস্তবায়ন করতে এবং জনগনকে সড়কসেবা সহজ ভাবে পৌছে দিকে কাজ করে যাচ্ছে সরকার। তাই সরকারের এ আইনকে সমর্থন করে যাতে জনগন ড্রাইভিং লাইসেন্স করে সড়কে সুন্দর ও সঠিক ভাবে চলাচল করতে পারে এবং ভোগান্তী না হয় সে জন্য আমাদের এ উদ্দ্যোগ। তাই ভোগান্তী স্বিকার না হয়ে নিজ নিজ এলাকার ড্রাইভিং লাইসেন্স নিজ থানার মাধ্যমে গ্রহন করতে পারে সে জন্য খুলনা বিভাগের এ প্রথম মোংলা থানা থেকে সরকারের এ সেবা চালু করা হয়েছে। যার কাগজ পত্র সঠিক রেখে এর পরিক্ষাও এখানে করারও পরিকল্পনার উদ্দ্যোগ নেয়া হবে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, মোংলা প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব এইচ এম দুলাল, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ আঃ রহমান, শেখ আঃ সালাম, উপজেলা যুবলীগের সভাপতি ও মিঠাখালী ইউপি চেয়ারম্যান মোঃ ই¯্রাফিল হাওলাদার, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্ল্য মোঃ তারিকুল ইসলাম ও নিখিল চন্দ্র রায়সহ উপজেলা ও পৌর আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং ড্রাইভিং লাইসেন্স প্রত্যাসিরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতি ওসি ইকবার বাহার জানায়, সম্প্রতি পাস হওয়া সড়ক আইন এ জনগনের ভোগান্ত্রী কমাতে মোংলা থানাতেই বিআরটিএর ড্রাইভিং লাইসেন্স এর প্রাথমিক ধাপ সম্পূর্ণ করে শিক্ষানবীশ (লার্নার) কার্ড প্রদানের ব্যবস্থা গ্রহন করেছেন মোংলা থানা পুলিশ। মটরসাইকেল ও হালকা যানের শিক্ষানবীশ ড্রাইভিং লাইসেন্স এর ফরম বিতরন, পুরন, ডাক্তারী পরীক্ষা, ব্যাংকে টাকা জমা দেওয়া, সর্বোপরী ড্রাইভিং লাইসেন্স বিতরন সম্পুর্ন কার্যক্রম মোংলা থানা পুলিশ আপনার পক্ষে সম্পন্ন করবে। এখানে অ-পেশাদার ড্রাইভিং লাইসেন্স, মটরসাইকেলের ক্ষেত্রে ৩৪৫ টাকা এবং মটরসাইকেল ও হালকা যানের ক্ষেত্রে ৫১৮ টাকা নগদ আনতে হবে। তাছাড়া ৮ম শ্রেনীর শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, জাতীয় পরিচয় পত্র অথবা পাসপোর্ট এর সত্যায়িত ফটোকপি, রক্তের গ্রুপের প্রমান পত্র ও সদ্য তোলা ৩কপি রঙ্গিন ছবি সঙ্গে আনতে হবে। লাইসেন্স প্রত্যাসিরা নির্দিষ্ট পরিমান টাকা এবং প্রয়োজনীয় কাগজ পত্র সহ নির্ধারিত সময় মোংলা থানায় হজির হয়ে এবং পরবর্তীতে তারিখে এসে ড্রাইভিং লাইসেন্স মোংলা থানা থেকে নিয়ে যাবে লাইসেন্স প্রত্যাসিরা বলে জানায় এ কর্মকর্তা।

 

 

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *