যশোরের শার্শার উদ্ভাবক মিজানের নতুন আবিষ্কার ইউনিক কার

managed wordpress hosting

যশোর প্রতিনিধিঃ

রিক্সা, ভ্যান ও ইঞ্জিনচালিত ভ্যান চালকদের কষ্ট লাগবের জন্য যশোরের শার্শার উদ্ভাবক মিজানুর রহমান (মিজান মেকানিক) তৈরি করেছেন ইউনিক কার নামে এক বিস্ময় বাইক।শার্শার দেশ সেরা উদ্ভাবক মিজানুর রহমান বিভিন্ন ধরনের গাড়ি আবিষ্কার করে দেশকে যেমন এগিয়ে নেওয়ার চেষ্টা করে যাচ্ছেন, তেমনি কাজ করছেন দরিদ্র ভ্যান রিক্সা চালকদের জন্য।এরই ধারাবাহিকতায় তিনি তৈরি করেছেন ইউনিক কার নামক এক বাইক।

নতুন এই উদ্ভাবন সম্পর্কে তার কাছে জানতে চাইলে উদ্ভাবক মিজান বলেন, কেউ দরিদ্র ভ্যান চালকদের কথা ভাবেনা। তারা যে ভ্যান চালায় তাতে তাদের শারীরিক কষ্ট হয় আর তাদের কষ্ট কমাতে আমি তৈরি করেছি এই গাড়ি। দরিদ্র ভ্যান চালকদের জন্য তৈরি করা এই গাড়িটি সহজলভ্য স্বল্প খরচে চলাচলের জন্য উপকারী।

পরিবেশ বান্ধব বিশেষ এক ধরনের মোটরগাড়ি যে গাড়িতে চড়ে কোন যাত্রী ঝাক্কি সহ্য করতে হবেনা। কারন এই গাড়িতে লাগানো হয়েছে পাওয়ার স্প্রিং যা দেহের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করবে।

তিনি তার তৈরিকৃত গাড়িটি সম্পর্কে আরও বলেন, এই ইউনিক কার দামে সস্তা তাই দরিদ্র চালকদের ক্রয়ের সীমার মধ্যে যেন থাকে সেভাবে তৈরি করা।অচিরেই এই ইউনিক কার বাজারে আসতে চলেছে বলে তিনি জানান।

এই বিস্ময়কর বাইকে চালকসহ ৬জন বসতে পারবে। আরামদায়ক, সুলভ ও নিরাপদ এই গাড়িটি বাজারে আসলে দরিদ্র চালকদের জন্য সুফল বয়ে আনবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।আর কিছু তৈরি করছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, সামনে অনেক কিছুই বানানোর পরিকল্পনা আছে যা দ্বারা সমাজের তথা দেশের সার্বিক উন্নয়নে কাজে লাগবে।

managed wordpress hosting

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *