যশোরের শার্শায় শিক্ষার মান উন্নয়নে মা সমাবেশ অনুষ্ঠিত 

সোহেল রানা,যশোর প্রতিনিধিঃ

শিক্ষিত মা একটি সুরভিত ফুল “প্রতিটি ঘর হবে এক একটি স্কুল ” এ শ্লোগান নিয়ে যশোরের শার্শার সোনাতনকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন, দারিদ্র বিমোচন ও শিক্ষার মান উন্নয়নে এ মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন।

তিনি বলেন, মানুষের জীবনের সবচেয়ে মূল্যবান সম্পদ নিজের সন্তান। আর সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে বিশ্বের বুকে গর্বিত সন্তান হিসেবে পরিচিত করে তুলতে পারেন মা। সন্তান জন্মের পর তার পরিপূর্ণ যত্ন নিয়ে লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করাটাই আমাদের কাজ। কিন্তু আমরা তা করি না। আমরা দায়িত্ব পালন করি সন্তান বিপদে পড়লে। তবে তিনি বর্তমান মায়েদের সন্মান জানিয়ে বলেন এ যুগের মায়েরা তার নিজ সন্তানকে মানুষের মত মানুষ করে গড়ে তোলার জন্য সর্বাত্নক চেষ্টা করছেন। আর এ চেষ্টার ধারাবাহিকতা বজায় থাকলে বাংলাদেশ একদিন উন্নত রাষ্ট্রে পরিনত হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রাজ মনি’র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (সাবেক) আব্দুর রব, বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক তদন্ত সুকদেব রায়, ইউপি চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল, সোহারাব হোসেন, হাসান ফিরোজ আহমেদ টিংকু,উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষিকা, ছাত্র-ছাত্রীবৃন্দ। এর আগে প্রধান অতিথি এ বিদ্যালয়ের ডিজিটাল হাজিরা উদ্বোধন করেন।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *