যশোর- ৬ কেশবপুর সংসদীয় আসনে ৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

নিলয় ধর, যশোর:
জাতীয় সংসদের ৯০ যশোর-৬ কেশবপুর আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির ৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। উপনির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার বজলুর রশীদ এ তথ্য জানান। গত বুধবার বিকালে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদের পক্ষে মনোনয়নপত্র জমা দেন।
এই সময় উপস্থিত ছিলেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা ও পৌর মেয়র রফিকুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার সকালে বিএনপির মনোনীত প্রার্থী বিনেপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কেশবপুর থানা বিএনপির সভাপতি আলহাজ্ব আবুল হোসেন আজাদ মনোনয়নপত্র জমা দেন। তার সাথে উপস্থিতি ছিল, কেশবপুর থানা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রভাসক (আবদুর রাজ্জাক), সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর (মশিয়ার রহমান), বিদ্যানন্দকাটি ইউনিয়ন বিএনপির আহবায়ক সাবেক চেয়ারম্যান কে এম (খলিলুর রহমান খান), সাতবাড়িয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক (জামাল উদ্দিন)।
জাতীয় পার্টির দলীয় মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব দলের নেতা কর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান মনোনয়নপত্র জমাদেন দুপুরে। তার সাথে উপস্থিত ছিলেন তার সহধর্মিনী জান্নাতুন নাঈম, জাতীয় পার্টির নেতা পৌর জাপার সাধারণ সম্পাদক মনু বিশ্বাস ,গোলাম মোতফা, মঙ্গলকোট ইউনিয়ন জাপার সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম ও সাতবাড়িয়া ইউনিয়নের জাপার সভাপতি জিএম হাসান। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, এই আসনে উপনির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্দ ৯ মার্চ এবং আগামী ২৯ মার্চ কেশবপুরে উপ নির্বাচন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে সহকারী রিটানিং অফিসার জানান।
উল্লেখ্য, যশোর–৬ কেশবপুর সংসদীয় আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক( ২১ জানুয়ারি) মৃত্যুবরণ করায় জাতীয় সংসদে ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করে পরবর্তীতে তফসিল ঘোষণা করা হয়েছে।
সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *