যারা গুজব ছড়ায় তাদেরকে আইনের হাতে তুলে দিন- ওসি মনজুর আলম আলম


সফিকুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার মুরাদনগরে গুজব প্রতিরোধে সচেতনতামূলক সভা করেছেন মুরাদনগর থানার ওসি একেএম মনজুর আলম আলম। 
মঙ্গলবার দুপুরে উপজেলার জাহাপুর কে.কে একাডেমী ও কলেজ মাঠে ছেলেধরা গুজব নিয়ে এ গণ-সচেতনতামূলক সভার আয়োজন করা হয়। কলেজের অধ্যক্ষ আব্দুল হক পাটোয়ারীর সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুরাদনগর থানার ওসি একেএম মনজুর আলম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুরাদনগর প্রেস ক্লাবের সভাপতি আবুল খায়ের। 
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সহ-সভাপতি আহসান হাবিব শামিম, মুরাদনগর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক ও কুমিল্লা উত্তর জেলা কৃষকলীগের সদস্য হেলাল উদ্দিন চৌধুরি, ম্যানিজিং কমিটির সদস্য মনির হোসেন, কামাল হোসেন, যুবলীগ নেতা আবু সাঈদ, মুজাফ্ফর মেম্বার, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের আহব্বায়ক ফয়সাল আহম্মেদ নাহিদ সহ এলাকার বিভিন্ন শ্রেণী পেশার লোকজন। 
এ সময় প্রধান অতিথির বক্তব্যে ওসি একেএম মনজুর আলম বলেন, গুজবে কোন অবস্থাতে কান দেওয়া যাবে না। যারা গুজব ছড়ায় তাদেরকে আইনের হাতে তুলে দিবেন। কাউকে সন্দেহ হলে গণপিটুনি দিবেন না, মনে রাখবেন গণপিটুনি দেওয়া একটি ফৌজদারি অপরাধ। তাই আইন নিজের হাতে তুলে না নিয়ে থানা পুলিশকে অথবা জাতীয় হেল্পলাইন ৯৯৯ত্রিপল নাইনে ফোন করবেন। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, পদ্মা সেতু তৈরি করতে ইট, বালু, রড, সিমেন্ট, ইত্যাদি লাগবে। সেতুতে ইট-পাথরের পরিবর্তে মানুষের মাথা লাগবে এটি কখনো বিশ^সযোগ্য নয়, দেশের সহজ সরল মানুষের মাঝে বিভ্রান্তি ছড়িয়ে সরকার এবং দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বেকায়দায় ফেলতে চায় একটি অসাধু চক্র। দেশের সকল শিক্ষার্থী ও আমরা জনসাধারণ সচেতন হলে গুজবকারীরা কখনো সফল হবেনা। সভায় তিনি মুরাদনগরের সর্বস্তরের জনগনকে এসব গুজব সম্পর্কে সচেতন হওয়ার আহবান জানান। সভা শেষে শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *