যে কারণে বিশ্বকাপে পাকিস্তান নিষিদ্ধ হতে পারে

অনলাইন ডেস্ক: টানা ব্যর্থতার পরও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে অন্তত একটি জয় চেয়েছিল দেশটির ক্রিকেট ভক্তরা। ভক্তদের সেই স্বপ্ন পূরণ করতে পারেননি সরফরাজ আহমেদের দল। উল্টো পাকিস্তানকে স্রেফ উড়িয়ে দিয়েছে ভারত। দলের এমন বাজে পারফরম্যান্সে হতাশ পাকিস্তানের সমর্থকরা। যেটা রূপ নিয়েছে ক্ষুব্ধতায়। গড়িয়েছে আদালত পর্যন্ত। ক্ষুব্ধ হয়ে এবার বিশ্বকাপ থেকে পাকিস্তান ক্রিকেট দলকে নিষিদ্ধ করারও দাবি জানিয়ে বসেছেন এক সমর্থক।  

দেশটির পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালা সিভিল আদালতে পিটিশন করেছেন সেই সমর্থক। শুধু পাকিস্তান দল নয় , বাজে পারফরম্যান্সের জন্য ইনজামাম-উল-হকসহ নির্বাচক প্যানেলকেও নিষিদ্ধ করার দাবি তুলেছেন তিনি।

পাকিস্তানি এক সমর্থকের করা রিটে নড়েচড়ে বসেছে দেশটির আদালতও। এরইমধ্যে পিটিশনের জবাবের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্মকর্তাদের তলব করেছেন পাঞ্জাব প্রদেশের গুজরাওয়ালা সিভিল কোর্টের বিচারক। পাশাপাশি গোপন রাখা হয়েছে রিট করা সেই ভক্তের নাম-পরিচয়।

জানায় যায়, আজ বুধবার এক বৈঠকে পিসিবির গভর্নিং বোর্ড টিম ম্যানেজমেন্টের প্রধানের পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তা ছাড়া এই বৈঠকের মাধ্যমে পাকিস্তানের নির্বাচন কমিটিতে অনেক পরিবর্তন আসারও সম্ভাবনা রয়েছে।চলমান বিশ্বকাপে ইতিমধ্যে পাঁচটি ম্যাচ খেলে ফেলেছে পাকিস্তান। এর মধ্যে জয় পেয়েছে মাত্র একটিতে। জয়ের ম্যাচে ইংলিশদের হারিয়ে চমক দিলেও ভারতের বিপক্ষে বরাবরের মতোই বিশ্বকাপে ব্যর্থ পাক ক্রিকেটাররা। এক জয় এবং এক পরিত্যক্ত ম্যাচে মোট তিন পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পয়েন্ট টেবিলের নয় নম্বরে। 

সময় নিউজ২৪.কম/ এএসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *