যে কারণে সব পদে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন নুর; জানালেন কারণ

অনলাইন ডেস্কঃ  

ডাকসুর ফল বর্জন করে সব পদে আবার নির্বাচনের দাবি জানিয়েছেন নুরুল হক নুর। মঙ্গলবার সন্ধ্যায় টিএসসির সামনে এ দাবি জানান তিনি। তবে ভিপি হিসেবে শপথ নেয়ার কথাও জানালেন তিনি।নুর অভিযোগ করে বলেন, এখানে আগের রাতে ব্যালট ভর্তি করে রাখা হয়েছে। এই যে নির্বাচনের অস্বচ্ছ একটা প্রক্রিয়া ছিল এবং শিক্ষার্থীদের যে দাবী ছিল একাডেমী ভবনের বাইরে ভোটকেন্দ্র করা, প্রশাসন এগুলোর কোনটি না মেনে তাদের ইচ্ছেমত ছক অনুযায়ী নির্বাচনটি করেছে।

যে কারণে আজকে সাধারণ শিক্ষার্থীদের কাছে এই নির্বাচন গ্রহণযোগ্য হচ্ছে না। সে কারণে আমরা পুনরায় নির্বাচনের দাবী জানাচ্ছি।তিনি বলেন, জাতীয় নির্বাচনে স্বচ্ছ ব্যালট বাক্সে ভোট হয়, কিন্তু আমাদের এখানে স্টিলের বাক্সে ভোট হয়েছে। এখানে শিক্ষার্থীদেরকে ভোটের টাইম সীমাবদ্ধ করে দেয়া হয়েছে, যে কারণে অনেক শিক্ষার্থী ভোট দিতে পারেনি।তিনি জানান, ছাত্র সংগঠনগুলোর চলমান ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচিতে তার সমর্থন থাকবে।এর আগে বিকেল ৪টার পর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ভিপি নুরুল হক নুরকে শুভেচ্ছা জানায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও পরাজিত ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন।সেসময় তিনি বলেন, এটা ঢাকা বিশ্ববিদ্যালয় নির্বাচন।

বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম যেন সুষ্ঠুভাবে পরিচালিত হয় এজন্য সব শিক্ষার্থীর প্রতি নূরকে মেনে নিয়ে সহযোগিতা করার জন্য আহ্বান জানাচ্ছি।সেসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডাকসু ভিপি বলেন,  শিক্ষার্থীদের প্রত্যাশা অনুযায়ী একটি আদর্শ ক্যাম্পাস গড়ে তুলতে পরস্পরের সহযোগিতা প্রয়োজন। শোভন ভাই বলেছেন, সহযোগিতা করবেন।পুনর্নির্বাচনের দাবির বিষয়ে তিনি বলেন, নির্বাচনে বস্তাভর্তি ব্যালট পাওয়াসহ বেশকিছু অনিয়মের ঘটনা ঘটেছে। আমরা যে নির্বাচন আশা করেছি, সেটা হয়নি। যেহেতু অনেক প্যানেল নির্বাচন করেছে। তাই আমি চাইব- বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি পুনর্বিবেচনা করবে।

সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *