রাকসু নির্বাচনে হলের বাইরে কেন্দ্র চায় ছাত্র ফেডারেশন

অনলাইন ডেস্কঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনে হলের বাইরে ভোট কেন্দ্র করাসহ ৭ দফা দাবি জানিয়েছেন ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।রাকসু নিয়ে গঠিত সংলাপ কমিটির কাছে বৃহস্পতিবার বিকেলে তারা এ দাবি জানান।

তাদের অন্যান্য দাবির মধ্যে রয়েছে- রাকসু সভাপতি পদে ছাত্র নেতৃত্ব, পরিবেশ পরিষদ গঠন করে ক্যাম্পাস ও হলগুলোতে সহ-অবস্থান নিশ্চিত, রাজনৈতিকভাবে বিতর্কিত নয় এমন শিক্ষকদের নিয়ে নির্বাচন কমিশন গঠন, বিশেষ কোনো রাজনৈতিক দলকে সুবিধা প্রদান না করা, ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে দেয়া, ভোট কেন্দ্রগুলোকে সিসি ক্যামরার আওয়াতায় নিয়ে আসা।

এ বিষয়ে ছাত্র ফেডারেশন রাবি শাখা সভাপতি তাসবির-উল ইসলাম কিঞ্জল বলেন, রাকসু নির্বাচনে নিয়ে আজ সংলাপ কমিটি আমাদের সাথে আলোচনা করেন। আমরা সেখানে ৭ দফা দাবি জানিয়েছি। এরমধ্যে রাকসু সভাপতি পদে ছাত্র নেতৃত্ব ও হলের বাইরে ভোট কেন্দ্র স্থাপন করার দাবি জানিয়েছি। সংলাপ কমিটি জানিয়েছে এটা রাকসু’র সংবিধানের পরিপন্থী। তবে আমরা বলেছি সংবিধান সংশোধন করা সম্ভব।

রাকসু সংলাপ কমিটির আহ্বায়ক বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, সংলাপে ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা ৭ দফা দাবি জানিয়েছে। এর মধ্যে রাকসু সভাপতি পদে ছাত্র নেতৃত্ব ও হলের বাইরে ভোট কেন্দ্র স্থাপনের দাবি গঠনতন্ত্র বিরোধী। তাই সকল ছাত্রসংগঠনের সঙ্গে আলোচনা করে অধিকাংশের মতামতের ভিত্তিতে এবং বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রয়োজনে তাদের সঙ্গে আবার সংলাপে বসা হবে বলে জানান তিনি।

রাকসু নির্বাচন নিয়ে নিবন্ধিত রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সঙ্গে সংলাপের জন্য প্রক্টর লুৎফর রহমানকে আহ্বায়ক চার সদস্যের কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *