রাজশাহীর পবায় সমবায়ী নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দিনব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ

ইউসুফ আলী চৌধুরী,রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহীর পবায় ভ্রাম্যমান প্রশিক্ষণ ইউনিট,জেলা সমবায় কার্যালয়ের পরিচালনায় ও উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে সমবায়ী নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দিনব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়।বৃহস্পতিবার(৪ মার্চ)পবা উপজেলা পরিষদ মিলনায়তনে দিন ব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণে প্রশিক্ষণার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব মোহাঃ আব্দুল মজিদ, যুগ্ন-নিবন্ধক,বিভাগীয় সমবায় কার্যালয়, রাজশাহী, জনাব মোঃ সাইদুর রহমান, জেলা সমবায় অফিসার, জেলা সমবায় কার্যালয়, রাজশাহী, জনাব মোহাঃ আবুল কাশেম মন্ডল,উপজেলা সমবায় অফিসার, উপজেলা সমবায় কার্যালয়, পবা, রাজশাহী। প্রশিক্ষণ কোর্সে উপজেলার ১০টি সমবায় সমিতির ২৫ জন সমবায়ী নারীদের নিয়ে দিন ব্যাপী ব্লক ও বাটিকের প্রশিক্ষণ দেওয়া হয়।

এই প্রশিক্ষণে দক্ষতা উন্নয়নের মাধ্যমে পিছিয়ে পড়া সমবায়ী নারীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা। আত্মনিভর্রশীলতা অর্জনে উদ্বুদ্ধ ও প্রশিক্ষণের মাধ্যমে অর্থনৈতিক ক্ষমতায়নে সমবায়ী নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন করা। নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিপণনের সুযোগ সৃষ্টির করে উদ্যোক্তাকে স্থায়ীভাবে স্বাবলম্বী করা।

উক্ত প্রশিক্ষণ পরিচালনা করেন কোর্স পরিচালক জনাব মোঃ নাসির উদ্দীন, সহকারী প্রশিক্ষক, জেলা সমবায় কার্যালয়, রাজশাহী ও প্রশিক্ষক জনাব মোসাঃ হাসিবা ফেরদৌস, ডেমোনেষ্ট্রেটর (ব্লক ও বাটিক), যুব উন্নয়ন অধিদপ্তর, রাজশাহী এবং সার্বিক সহযোগিতায় ছিলেন রিজিয়া সুলতানা, সহকারী পরিদর্শক, উপজেলা সমবায় কার্যালয়, পবা, রাজশাহী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *