রাজশাহীর বাগমারা উপজেলায় হঠাৎ করে ব্যাপক পরিমাণে বৃষ্টিপাত শুরু

মুকুল হোসেন,(বাগমারা প্রতিনিধি) রাজশাহী:

রাজশাহীর বাগমারা উপজেলায় এই মুহূর্তে ঘূর্ণিঝড় নিসর্গ এর প্রভাবে ব্যাপক পরিমাণে বৃষ্টিপাত হচ্ছে।এই মুহূর্তে আসমানে প্রচুর পরিমাণ মেঘ রয়েছে। আরো বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই মুহূর্তে বাগমারার অনেক বিলে কৃষকদের কাটা ধান রয়েছে। এই বৃষ্টির কারণে তারা অনেক অসুবিধায় পড়বেন বলে জানা গেছে। তাদের কাটা ফসল ঘরে তোলার জন্য এখন দ্বিগুণ পরিমাণ লেবার খরচ লাগবে বলে তারা মতামত জানিয়েছেন। এই বৃষ্টির কারণে অনেক লেবার শ্রমিক বেকার হয়ে ঘরে বসে থাকবে বলে মনে করা হচ্ছে।কিছুক্ষণ আগেও বাগমারা প্রতিটি দিলে অসংখ্য লেবার শ্রমিকেরা ধান কাটছিলেন চন্ডিপুর গ্রামের কৃষক মোঃ বেলাল হোসেন কোয়ালি পাড়া গ্রামের কৃষক মোঃ মোসলেম আলী বারিগ্রাম কাউ পাড়া গ্রামের কৃষক মোঃ মকবুল হোসেন জানান, আমরা আমাদের নিজের জমির ধান কেটে শুকানোর জন্য রেখেছিলাম কিন্তু হঠাৎ করে বৃষ্টি শুরু হওয়ার কারণে আমাদের কাটা ধান এত পরিশ্রমের ফসল জমিতে ফেলে রেখেই আমাদের পালিয়ে আসতে হল। এই অবস্থায় তাদের লেবার শ্রমিক খরচ দ্বিগুণ পরিমাণে বেড়ে যাবে বলে তারা আমাদের প্রতিনিধিকে জানিয়েছেন।

এ বিষয়ে কথা বলা হলে বাগমারা উপজেলা নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মতিউর রহমান বলেন, একদিকে করনার প্রাদুর্ভাবে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে অন্যদিকে হঠাৎ এই নিসর্গে ঘূর্ণিঝড়ের বৃষ্টিপাতের কৃষকদের যে ক্ষতি হলো তা থেকে আমাদের শুধু সমবেদনা জানানো ছাড়া আর কিছুই করার নেই।

তিনি আরো বলেন যেহেতু এটি একটি প্রাকৃতিক দুর্যোগ এক্ষেত্রে মনে সাহস নিয়ে এগিয়ে যাওয়াই হবে আমাদের একমাত্র কাজ ।এই মুহূর্তে আমরা একে অপরের সহযোগিতায় পাশাপাশি থাকলে এরকম যে কোন প্রাকৃতিক দুর্যোগ কাটিয়ে উঠতে সক্ষম হবো ইনশাল্লাহ।

সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *