আগামী বৃহস্পতিবার রাবিতে আঞ্চলিক ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু

লাবু হক,রাজশাহী বিশ্ববিদ্যালয়
‘বিরোধিতা হ্রাসের মাধ্যমে মানব দক্ষতা বৃদ্ধি করে উন্নতি স্থাপন করা’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তৃতীয় বারের মতো আঞ্চলিক পর্যায়ে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু হবে আগামী বৃহস্পতিবার। তিন দিনব্যাপি এ সম্মেলনের আয়োজন করছে রাবি ছায়া জাতিসংঘ সংস্থা (আরইউমুনা)।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সংস্থার মহাসচিব ইমরুল হাসান।এবাবের সম্মেলনে রাজশাহী ও রংপুর বিভাগের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ত্রিশটি প্রতিষ্ঠান থেকে ২৩০-এর অধিক শিক্ষার্থী অংশ নিচ্ছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ‘রাবিতে তৃতীয়বারের মতো এই সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী বৃহস্পতিবার সম্মেলনটির উদ্বোধনী বিশ্ববিদ্যালয়ের ডিন কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। সম্মেলনের সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে শনিবার বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান গ্যালারীতে।

এবারের সম্মেলনে থাকছে ৫টি কমিটি। অংশগ্রহণকারীরা প্রত্যেকটি কমিটিতে বিভিন্ন দেশের প্রতিনিধিত্ব করবেন। কমিটিগুলো হলো- জাতিসংঘের মানবাধিকার কাউন্সিল, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি, জাতিসংঘ পরিবেশ কর্মসূচি, বাংলাদেশ বিষয়ক বিশেষ কমিটি ও আন্তর্জাতিক প্রেস।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আরইউমুনার উপদেষ্টা ও মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ্ধসঢ়; আজম শান্তনুসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

সময়নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *