রাবিতে কনজ্যুমার ইউথ’র উদ্যোগে ক্যারিয়ার বিষয়ক সেমিনার ২০ ডিসেম্বর

 

রাবি প্রতিনিধি:

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘কনজ্যুমার রাইটস এন্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারটি আগামী ২০ ডিসেম্বর (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) অনুষ্ঠিত হবে। কনজুমার ইয়ুথ বাংলাদেশ রাবি শাখার উদ্যোগে আয়োজিত এই সেমিনারের রেজিষ্ট্রেশন ইতিমধ্যে শুরু হয়েছে। আগামী ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত রেজিষ্ট্রেশন করা যাবে।

আয়োজিত এই সেমিনারে রাজশাহী বিশ্ব বিদ্যালয়সহ যেকোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি কাজী জহির।কাজী জহির বলেন, আমাদের এই পোগ্রামের থাকবে দুইটি পর্ব। প্রথম পর্বে ভোক্তা অধিকার নিয়ে আমন্ত্রিত অতিথিরা আলোচনা করবেন। একজন ভোক্তা হিসেবে আমাদের অধিকার সম্পর্কে জানা যেমন প্রয়োজন তেমনি একজন সচেতন নাগরিক হিসেবে এ বিষয়ে সকলকে সচেতন করাও আমাদের দায়িত্ব। এদিকে অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে রয়েছে ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক সেমিনার।

দ্বিতীয় পর্বে বিদেশে উচ্চশিক্ষা ও স্কলারশিপ পাওয়া, লেখালেখি- গবেষণার কলাকৌশল এর জন্য করণীয় এবং গবেষণার মধ্য দিয়ে কিভাবে ক্যারিয়ার তৈরী করা যায়, উদ্যোক্তা হওয়া, লিডারশিপ কোয়ালিটির মাধ্যমে বিভিন্ন কর্পোরেট সেক্টরে ভালো অবস্থান তৈরি করা, কিভাবে আকর্ষণীয় ও স্মার্ট সিভি তৈরি করা ও সেটার মূল্য কতটুকু এবং বিভিন্ন ভাইভা তে নিজেকে কিভাবে উপস্থাপন করলে ভাইভা বোর্ড আপনাকে সিলেক্ট করবে ইত্যাদি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আমাদের পোগ্রামে অভিজ্ঞ ট্রেনাররা ট্রেইনিং করাবে।

 

তিনি আরও বলেন, যেহেতু এ প্রোগ্রামটি কনজ্যুমারের উত্তরবঙ্গের আঞ্চলিক প্রোগ্রাম সেহেতু রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও এখানে রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরাও অংশগ্রহণ করতে পারবে। আমাদের আসন সংখ্যা ৪০০ সেহেতু আমরা রাবি থেকে ২৫০ জন নিবো। বাকি ১৫০ জন্য রাবি ব্যতিত অন্যান্য প্রতিষ্ঠান থেকে নেয়া হবে।
এদিকে রেজিষ্ট্রেশনের জন্য বিশ^বিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের সামনে বুথ বসানো হয়েছে। এছাড়াও অনলাইনেও রেজিষ্ট্রেশনের ব্যবস্থা রয়েছে।

 

প্রসঙ্গত, সচেতন ভোক্তা সমাজ (সিসিএস) এর যুব সংগঠন হিসেবে ২০১৮ সালের ২৭ অক্টোবর থেকে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবিতে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকে খাদ্যে ভেজাল প্রতিরোধ সম্পর্কে নানা ধরণের সচেতনতামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংগঠনটির নেতা কর্মীরা।

 

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *