রাবিতে ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু

 

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ব বিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষে (স্নাতক) সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষায় চূড়ান্ত আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টা থেকে শুরু হয়েছে, চলবে ৩০ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত। এসব তথ্য নিশ্চিত করেন রাবি আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা।

আইসিটি পরিচালক জানান, এ বছর প্রাথমিক আবেদন করেছে ১ লক্ষ ৩৭ হাজার নয়শত তিনজন শিক্ষার্থী। এতে ‘এ’ ইউনিটে ৫৪ হাজার ৭৬ জন, ‘বি’ ইউনিটে ২৭ হাজার ৭৯৪ জন এবং ‘সি’ ইউনিটে ৫৬ হাজার ৩৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী প্রাথমিক আবেদন করেছে। উচ্চমাধ্যমিকের ফলাফলের ভিত্তিতে প্রতি ইউনিটে ৩২ হাজার শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবে। তবে বি ইউনিটে আবেদনের সংখ্যা কম হওয়ায় প্রত্যেকেই বসার সুযোগ পাবে।

হিসাব করে দেখা গেছে, তিনটি ইউনিটে সবমিলিয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিবে ৯১ হাজার ৭ শত চুরানব্বই জন শিক্ষার্থী। ইউনিট প্রতি আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৩২০ টাকা। ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা লিখিত ও এমসিকিউ পদ্ধতিতে আগামী ২০,২১ ও ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে।

এর আগে প্রাথমিক আবেদন ৩ সেপ্টেম্বর দুপুর ১২ টা থেকে শুরু হয়ে ১২ সেপ্টেম্বর শেষ হয়। পরে গত সোমবার রাতে প্রাথমিক আবেদনের ফল প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.ru.ac.bd) পাওয়া যাবে।


CLOUD SERVER HOSTING SERVICE IN UK

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *