রাবিতে শিক্ষামূলক নতুন অ্যাপস উন্মোচন

লাবু হক, রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘পলিটিক্যাল সাইন্স, আরইউ’ নামের এক নতুন শিক্ষামূলক অ্যান্ড্রয়েড অ্যাপস উন্মোচন করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ইসমাইল হোসেন সিরাজী ভবনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তত্ত্বাবধায়নে এই অ্যাপসটি উন্মোচন করা হয়।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইমরান ও তার দল এই অ্যাপসটির উদ্ভাবন করেন। অ্যাপসটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এই অ্যাপসটির মাধ্যমে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সকল শিক্ষার্থীরা সকল বর্ষের ক্লাস রুটিন, কোর্স সিলেবাস, বইয়ের রেফারেন্সসহ গুরুত্বপূর্ণ বই ডাউনলোড করতে পারবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের জরুরী যোগাযোগ নাম্বারসহ, বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের নাম্বার এবং জরুরী ভিত্তিতে বিভাগের শিক্ষার্থীদের রক্ত সংগ্রহের প্রেক্ষিতে যোগাযোগ করতে পারবেন।

একই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইমরান ও মিতার যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এস এম এক্রাম উল্যাহ বলেন, ‘প্রযুক্তি বর্তমারে এক যুগান্তকারী আবিষ্কার। প্রতিটি বিষয়েরই ইতিবাচক ও নেতিবাচক দিক থাকবে। নৈতিকতার জায়গা থেকেই সবাইকে ইতিবাচক দিকে ধাবিত হতে হবে।’

তিনি অ্যাপসটির আরো যুগোপোযগী আপডেট ও নিরাপত্তা বাড়ানোর পরামর্শ দেন। এছাড়াও অ্যাপসটিতে শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে রক্তদানের ব্যবস্থা থাকায় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বক্তব্য প্রদান শেষে তিনি ‘পলিটিক্যাল সাইন্স, আরইউ’ নামের নতুন এই অ্যাপসটির উন্মোচন করেন। এসময় সেখানে বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *