রাবির একাদশ সমাবর্তন শনিবার

 
Your personal, business or professional blog website is just a click away!

লাবু হক ,রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী শনিবার (৩০ নভেম্বর)। বৃহস্পতিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

সমাবর্তনে সভাপতিত্ব করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও সমাবর্তন বক্তা হিসেবে পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রঞ্জন চক্রবর্তী উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেন তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, এবারের এ সমাবর্তনে অংশগ্রহনের জন্য ৩,৪৩২ জন গ্রাজুয়েট নিবন্ধন করেছে। এর মধ্যে কলা অনুষদের ১০ টি বিষয়ের মোট ৬৬৬ জন, আইন অনুষদের ৮৯ জন, বিজ্ঞান অনুষদের ৮টি বিষয়ের ৩৭৭ জন, বিজনেস স্টাডিস অনুষদের ৪ টি বিষয়ের ৫০৫ জন, সামাজিক বিজ্ঞান অনুষদের ৯টি বিষয়ের ৫৮২, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ৬টি বিষয়ের ৩১০জন, কৃষি অনুষদের ৪টি বিষয়ের ৮৫জন, প্রকৌশল অনুষদের ৫টি বিষয়ের ১৩৫জন, চারুকলা অনুষদের ২টি বিষয়ের ৪৩ জন, বিভিন্ন ইনস্টিটিউটসমূহের ৬ জন গ্রাজুয়েট  এমফিল ও পিএইচডি ডিগ্রির জন্য নিবন্ধন করেছে। এছাড়াও এমবিবিএস ও বিডিএস ডিগ্রির জন্য যথাক্রমে ৫১১ ও ১২৩ জন নিবন্ধিত হয়েছে।

এছাড়াও সংবাদ সম্মেলনে রাবি উপাচার্য গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। এসময় বিশ^বিদ্যালয় জনসংযোগ প্রশাসকের অপেশাদার কর্মকা- এবং বিশ^বিদ্যালয় ও স্থানীয় সাংবাদিকদের মধ্যে অনেককে সমাবর্তনে প্রবেশের জন্য পাশ না দেয়ায় ব্যাপক সমালোচনা করেন সাংবাদিকরা। পরে উপাচার্য বিষয়গুলোর জন্য দুঃখ প্রকাশ করেন এবং সমাধানের আশ^াস দেন।

এদিকে সমাবর্তনকে ঘিরে নতুন সাজে সেজেছে পুরো ক্যাম্পাস।বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে প্রশাসনিক ভবনের রাস্তা এবং প্রশাসনিক ভবনসহ মিলনায়তন বিভিন্ন একাডেমিক ভবনগুলোতে আলোক সজ্জা করা হয়েছে। বিভিন্ন ভবনে এবং রাস্তায় নতুন করে রং ও আল্পনা আঁকা হয়েছে।

Your personal, business or professional blog website is just a click away!

সময়নিউজ২৪.কম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *