রাবি ইআরও’র উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

লাবু হক,রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্বেচ্ছাসেবী সংগঠন ইকুয়্যাল রাইটস্ অরগানাইজেশনের (ইআরও) উদ্যোগে শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বুধপাড়া হরিজন পল্লীর নতুন জাগরণ পূজা কমিটির ক্লাবে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় সংলগ্ন বুধপাড়া ও রাজশাহী হেতেম খাঁ হরিজন পল্লীর ৬০ জন শিশুকে শিক্ষা উপকরণ হিসেবে কলম, খাতা, স্কেল বিতরণ করা হয়। শিক্ষা উপকরণ বিতরণ প্রসঙ্গে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রাজ কিরণ দাস বলেন, সংখ্যালঘু ও প্রান্তিক পর্যায়ের জনগোষ্ঠীর মানুষেরা এখনও পর্যাপ্ত সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের মধ্যে শিক্ষার প্রয়োজনীয়তাবোধ সম্পর্কে এখনও সেভাবে সচেতনতা তৈরি হয়নি। যার ফলে তাদের মধ্যে শিক্ষার হার বাড়ছে না। আমাদের এই শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচির মাধ্যমে কোমলমতি শিশুদের পড়ালেখার প্রতি আগ্রহ তৈরি হবে বলে আমি আশাবাদী।

কর্মসূচিতে সংগঠনটির উপদেষ্টা ও রাবির আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর, রাবি ইআরও’র সহ-সভাপতি জিলানী আনসারী, মানবাধিকার সম্পাদক কন্যুয়ং মারমা ও রাজশাহী জেলা ইআরও’র সাধারণ সম্পাদক সেতু রায়সহ সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ইআরও ২০১৮ সালের ২০ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে যাত্রা শুরু করে। প্রতিষ্ঠার পর থেকেই সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীদের অধিকার আদায়সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে সংগঠনটি। এরই প্রেক্ষিতে চলতি বছরের ১৬ মার্চ সংখ্যালঘু ও প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদেরকে শিক্ষার প্রতি উদ্বুদ্ধ করার লক্ষ্যে শিক্ষা উপকরণ প্রকল্প চালু করে সংগঠনটি।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *