রাষ্ট্রীয় মর্যাদায় ওসি কামাল উদ্দিন চৌধুরীর দাফন সম্পন্ন

চাঁদপুর প্রতিনিধি :
চাঁদপুওে রাষ্ট্রীয় মর্যাদায় ওসি কামাল উদ্দিন চৌধুরীর জানাজা ও দাফন সম্পন্ন। ১০ জুলাই বুধবার বাদ জোহর চাঁদপুর বাসস্ট্যান্ড গোর-এ-গরিবাঁ কমপ্লেঙ্ জামে মসজিদ প্রাঙ্গণে শত শত মানুষের অংশগ্রহণে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। গত মঙ্গলবার রাত পৌনে ১২টায় মো. কামাল উদ্দিন চৌধুরী ঢাকা বারডেম হাসপাতালে ডায়াবেটিস ও হৃদরোগের চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭৪ বছর। তিনি ২ কন্যা ও ১ পুত্র সন্তানের জনক ছিলেন। তিনি চাঁদপুর পৌরসভার ১৫নং ওয়ার্ডের বিষ্ণুদী ব্যাংক কলোনির বাসিন্দা।

জানাজা পূর্বে সংক্ষিপ্ত বক্তব্য দেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল ও মরহুমের ছেলে অ্যাড. বদরুল আলম চৌধুরী। এতে ইমামতি করেন মরহুমের ভগ্নিপতি ও রামপুর ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মোহাম্মদ মাইনুদ্দিন। পরে জানাজা শেষে রাষ্ট্রীয়ভাবে সম্মান প্রদর্শন করা হয়। পুলিশের একটি চৌকষ দল সশস্ত্র সালামের মাধ্যমে তাঁর প্রতি গার্ড অব অনার প্রদান করেন। এ সময় চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন মরহুমের মরদেহ জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করে দেন। পরে চাঁদপুর পৌর কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে দাফন করা হয়।

কামাল উদ্দিন চৌধুরী বাংলাদেশ পুলিশ বিভাগের চাঁদপুর ইন্টলেজিস্ট ইন্সপেক্টর (ওসি) হিসেবে ২০০৫ সালে অবসর গ্রহণ করেন। এছাড়া তিনি বাংলাদেশ সরকারি অবসরপ্রাপ্ত কল্যাণ সমিতির জেলা সভাপতি, বাসস্ট্যান্ড গোর-এ-গরিবাঁ কমপ্লেক্স জামে মসজিদের যুগ্ম সম্পাদক, চাঁদপুর আউটার স্টেডিয়াম ঈদগাহ কমিটির কোষাধ্যক্ষ ও ব্যাংক কলোনি বায়তুল ফালাহ জামে মসজিদের সভাপতি এবং কমিউনিটি পুলিশিং পৌর ১৫নং ওয়ার্ড অঞ্চল-৬-এর উপদেষ্টা ছিলেন।
মরহুমের জানাজায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. নাসিম উদ্দিন, ওসি তদন্ত মোহাম্মদ হারুনুর রশিদ, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলী এরশাদ মিয়াজি, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. শেখ মো. জহিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাড. মো. শাহাদাত হোসেন, চাঁদপুর সদর উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাও. মো. জসিম উদ্দিন সদর, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক, অঞ্চল-৬-এর সাধারণ সম্পাদক মাও. মো. আবদুর রহমান গাজীসহ রাজনীতিক, সামাজিক নেতৃবৃন্দ, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, সাংবাদিক, আইনজীবী, বিভিন্ন মাদরাসা শিক্ষক, মসজিদের ইমামসহ ব্যক্তিবর্গ।

সময় নিউজ২৪.কম/এএসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *