লা লিগায় লেগানেসের বিপক্ষে বার্সেলোনার ২-০ ব্যবধানের জয়

অনলাইন ডেস্কঃ

আজ এই রেকর্ড গড়ছেন তো কাল ভাগ বসাচ্ছেন ওই রেকর্ডে। পরে হয়তো সে রেকর্ডও বগলদাবা করছেন।এই হলেন লিওনেল মেসি। মাঠে নামলেই কোনো নতুন কীর্তি গড়ছেন অথবা ছুঁয়ে ফেলছেন। কাল লা লিগায় লেগানেসের বিপক্ষে বার্সেলোনার ২-০ ব্যবধানের জয়ে পেনাল্টি থেকে গোল করেন মেসি। লেগানেসের রুবেন পেরেজ তাঁকে ফাউল করায় গোল করার সুযোগটা পেয়ে যান আর্জেন্টাইন তারকা।

স্পটকিক থেকে গোল করতে ভুল হয়নি মেসির। লা লিগায় এ নিয়ে পেনাল্টি থেকে ৫৬ গোল করলেন মেসি। পেনাল্টি থেকে সর্বোচ্চ গোলের তালিকায় শীর্ষে উঠতে পারেননি বার্সা তারকা। সে জায়গাটা এখনো ক্রিস্টিয়ানো রোনালদোর।

তবে রোনালদোর সঙ্গে খুব বেশি ব্যবধানে পিছিয়ে নেই মেসি। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় ৯ বছরে পেনাল্টি থেকে ৬১ গোল করেন রোনালদো। তাঁর সঙ্গে মেসির গোল ব্যবধান ৫। আপাতত হুগো সানচেজের সঙ্গে নিজের জায়গা ভাগ করেছেন বার্সা ফরোয়ার্ড।

সানচেজ অনেকের মতেই মেক্সিকোর ইতিহাসে সেরা ফুটবলার। তাঁর প্রজন্মের অন্যতম সেরা তো বটেই। রিয়ালে(১৯৮৫-১৯৯২) কাটিয়েছেন ক্যারিয়ারের সেরা সময়। লা লিগায় পেনাল্টি থেকে সানচেজের গোলসংখ্যাও ৫৬।

লা লিগায় এ পর্যন্ত ১২টি পেনাল্টি মিস করেছেন মেসি। তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী এখানেও এগিয়ে। ১১টি পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন রোনালদো। তবে বার্সার পরের ম্যাচেই খুশির উপলক্ষ্য পাচ্ছেন আর্জেন্টাইন তারকা। আর একবার লক্ষ্যভেদ করলেই ক্লাব ও দেশের হয়ে ৭০০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলবেন মেসি।

লা লিগার হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার মিশনে মাঠে নেমে লেগানেসের বিরুদ্ধে ০-২ গোলের জয় পেয়েছে মেসির বার্সেলোনা। মেসি নিজে করেছেন এক গোল অন্য গোল করেন দলের কণিষ্ঠতম খেলোয়াড় আনসু ফাতি। মঙ্গলবার রাতে লেগানেসের বিরুদ্ধে নিজেদের মাঠে ৪২ মিনিটের মাথায় আনসু ফাতির গোল। জটলার মধ্যে জুনিয়র ফিরপোর বাড়ানো বল ধরে মাটিতে গড়ানো শটে জালের ঠিকানা খুঁজে নেন ফাতি। এর আগে অবশ্য বেশ কয়েকবার বার্সার রক্ষণে ভীতি ছড়িয়েছিল লেগানেস।

ম্যাচের ৬৩ মিনিটে বল জালে জড়ান ফ্রেঞ্চ স্ট্রাইকার অ্যান্তনিও গ্রিজম্যান। কিন্তু তাকে বলের জোগান দেয়া নেলসন সেমেদু অফসাইডে থাকা ভিএআরের মাধ্যমে বাতিল হয়ে যায় সেই গোল। তবে এর ছয় মিনিট পর রীতিমতো উপহারই পায় বার্সেলোনা। খেলার ধারার বিপরীতে নিজেদের ডি-বক্সের মধ্যে মেসিকে ফাউল করে বসেন লেগানেস মিডফিল্ডার রুবেন পেরেজ। রেফারি বাজান পেনাল্টি বাঁশি। স্পটকিক থেকে দলের জয় নিশ্চিত করেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি।

চলতি লা লিগায় মেসির এটি ২১তম গোল। সর্বোচ্চ গোলদাতার দৌড়ে বেশ এগিয়েই রয়েছেন তিনি। এছাড়া পেশাদার ক্যারিয়ারে মেসির এটি ৬৯৯তম গোল এবং বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ৪৯৯তম গোল।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *