শপিংয়ের টাকায় অসহায়দের সহায়তা করলেন রাবি ছাত্রলীগ নেতা

লাবু হক,রাবি প্রতিনিধি:

করোনাভাইরাসের (কোভিড-১৯) ফলে উদ্ভূত পরিস্থিতিতে ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন অসহায়-
ছিন্নমূলরা। রাজশাহী বিশ্ববিদ্যালয়েও (রাবি) এমন অসহায় মানুষের সংখ্যা কম নয়। যাঁরা ক্যাম্পাসে সারাদিন শিক্ষার্থীদের কাছ থেকে সাহায্য আদায় করে জীবিকা নির্বাহ করেন। বর্তমানে ক্যাম্পাস ছুটি থাকায় এসব অসহায় মানুষগুলো চরম ভোগান্তিতে পড়েছেন। যাঁদের ভাগ্যে নিয়মিত খাবার জোটে না, ঈদে নতুন পোশাক কেনা তাঁদের কাছে শুধুই স্বপ্ন।

এমন স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন রাবি শাখা ছাত্রলীগের নেতা তাওহীদুল ইসলাম দূর্জয়। ঈদের নিজের শপিংয়ের টাকায় অসহায়দের কিনে দিয়েছেন ঈদের পোশাক।দূর্জয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ধর্মবিষয়ক উপ-সম্পাদক সম্পাদক। মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে ৫০ জনকে শাড়ি, লুঙ্গি ও জামা-কাপড়সহ নগদ অর্থ পৌঁছে দিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বিভাগের করোনা ফান্ড, সামাজিক সহযোগিতার ফান্ডসহ বিভাগের ছোটদের আর্থিক সহায়তা করেছেন দুর্জয়। জানতে চাইলে মুঠোফোনে দূর্জয় বলেন, মহামারী করোনার এই ঈদ অসহায়দের জন্য বেশি কষ্টের দিন। এসময় যারা পেটের আহার সময়মতো জোগাতে পারছেন না
তাদের তো কষ্টের শেষ নেই। কিন্তু এত কিছুর পরও ঈদে নতুন জামা কিনতে মন চায় সবার। এজন্য ভাবলাম এই সংকটকালে নিজের জন্য মার্কেট না করে অসহায়দের নতুন পোশাক কিনে দিই। এটি বেশি আনন্দের হবে। এই চিন্তা থেকে মানুষের সাথে নিজের আনন্দ শেয়ার করেছি।

ছাত্রলীগ নেতা দূর্জয় আরো বলেন, সত্যি বলতে আমি নিজেও অর্থনৈতিকভাবে দূর্বল, তবুও সুযোগ পেলে অসহায়দের সঙ্গে আনন্দ ভাগ করি। এতে নিজের খুব ভালো লাগে। তাই আমি মনে করি এই সংকটকালে নিজের জন্য মার্কেট ও বেশি খরচ না করে তার একটি অংশ অসহায়দের মাঝে ভাগ করে দেওয়াটা সবার উচিৎ।

এসময় তিনি সমাজের বিত্তবানদের করোনার মহামারিতে অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *