শিক্ষক, কর্মকর্তা,কর্মচারীদের সাথে হাবিপ্রবি উপাচার্যের মতবিনিময়


Your personal, business or professional blog website is just a click away!

হাবিপ্রবি প্রতিনিধিঃ 
দেশের অন্যতম  দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে  মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় ও দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
আজ সকাল ১০ টায় অডিটোরিয়াম-২ তে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মো. খালেদ হোসেন ভর্তি পরীক্ষার বিভিন্ন নিয়মাবলী স্লাইডের মাধ্যমে তুলে ধরেন। এ সময় তিনি উপস্থিত সকলের বিভিন্ন প্রশ্নেরও উত্তর দেন।
সমাপনী বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, এই ভর্তি পরীক্ষার সাথে দেশ ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি জড়িত। তাই আমাদের সকলকে এদিকে নজর রাখতে হবে। তিনি বলেন ভর্তি পরীক্ষার সময় লাখ লাখ মানুষ আসবেন। এ সময় আমাদের এমন কিছু করা উচিৎ নয় যা বিশ্ববিদ্যালয়কে ছোট করে। তিনি বলেন আমরা একটি পরিবারের মতো, সবাই একত্রে আমরা তাদের বরণ করে নেবো।
তিনি আরও বলেন, এবার ভর্তি পরীক্ষার সময় অনেক গুলো উদ্যোগ গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও জেলা প্রশাসন, প্রথম বারের মতো এবার পরীক্ষার্থীদের সাথে আগত অবিভাবকদের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বসার ব্যবস্থা ও কয়েকটি ভ্রাম্যমাণ টয়লেট স্থাপনের উদ্যোগ নিয়েছি। এছাড়াও পরীক্ষার্থীদের জন্য বাস সার্ভিসের ব্যবস্থা থাকবে।
তিনি বলেন আমি সরকারের উচ্চ মহলের সাথে কথা বলেছি, ভর্তি পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত কঠোর অবস্থানে থাকবে।  কাউকেই কোন ধরণের ছাড় দেয়া হবেনা।  বক্তব্যের শেষে তিনি ভর্তি পরীক্ষা ২০২০ সুষ্ঠুভাবে শেষ করার জন্য বিশ্ববিদ্যালয় পরিবার সহ দিনাজপুর বাসীর সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য,আগামী ২ থেকে ৫ ডিসেম্বর  চার দিনব্যাপী ভর্তি পরীক্ষার ১ম দিন ‘ডি’ ইউনিট, ২য় দিন ‘এ’ ইউনিট, ৩য় দিন ‘বি’ ইউনিট এবং সর্বশেষ ৪র্থ দিন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চার শিফটে অনুষ্ঠিত হবে। এবার ২০০৫ টি আসনের বিপরীতে হাবিপ্রবিতে আবেদন করেছেন ৯৬ হাজার ৭২৩ জন।
ইংলিশ ভার্সনে যে সকল ভর্তিচ্ছু পরীক্ষা দেবে তাঁদের পরীক্ষা কৃষি অনুষদীয় ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা সক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.hstu.ac.bd)-এ পাওয়া যাবে ।

Your personal, business or professional blog website is just a click away!

সময়নিউজ২৪.কম / বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *