শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব সরকার -খাদ্যমন্ত্রী

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব সরকার। বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনের লক্ষ্যে সকলে একযোগে কাজ করতে হবে। তাহলেই যেমন দেশের  উন্নয়ন ও শিক্ষার প্রসার ঘটবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নও পূরণ হবে।

শুক্রবার বেলা ১১টায় নওগাঁর পোরশা উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদের সম্প্রসারিত অফিস কমপ্লেক্ধসঢ়;্র ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, প্রধানমন্ত্রীর সেচ্ছাধীন তহবিলের অনুদান,পোরশা কল্যাণ ট্রাস্ট কতৃক অসহায় শিক্ষার্থীদের এককালীন অনুদান, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও দলিত হরিজন সম্প্রদায়ের মাঝে সহায়তা ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

মন্ত্রী আরো বলেন, উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন হবে। সে সঙ্গে সকল হাই স্কুল ও মাদ্রাসার নতুন ভবন হবে। আমরা এ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ীত করেছি। ছেলে-মেয়েদের হ্যারিকিনে পড়তে হয় না। সবাই আজ বিদ্যুৎ এর আলোয় লেখা পড়া করছে। তিনি তার ওয়াদা পুরণ করেছেন এবং যে হারে উন্নয়ন হচ্ছে বিগত দশ বছর পূর্বে এরকম উন্নয়ন হয়নি বলে জানান। এসময় তিনি দ্রুত নিতপুর ব্রিজ নির্মাণ করা হবে বলে জানান।

তিনি কৃষি বিভাগের স্বচ্ছতা তুলে ধরেন এবং বলেন ভবিষ্যতে কৃষকদের কাছ থেকে এ্যাপস্ এর মাধ্যমে ধান ক্রয় করা হবে যাতে দালাল, ফড়িয়াদের স্থান না হয়।

এ ছাড়াও তিনি পোরশা উপজেলায় মাদক, বাল্যবিবাহ রোধ ও বিভিন্ন স্থানে জোর করে জমি দখল মুক্ত করার কথা বলেন এবং সঠিক ও ন্যায় কাজ করার স্থানীয় প্রশাসন ও নেতৃবৃন্দকে নির্দেশ দেন। প্রধান অতিথি নবনির্মিত সাতটি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন।

অনুষ্ঠান গুলিতে পোরশা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক পাটোয়ারি, নওগাঁ জেলা আওয়ামী লীগের উপ- প্রচার সম্পাদক রনজিত সরকার, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন, যুগ্ম সম্পাদক ফজলুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

সময়নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *