শেরে-বাংলা গোল্ডমেডেল পেলেন অধ্যাপক ড. হীরা সোবাহান

রাবি প্রতিনিধিঃ

চিত্রকলায় বিশেষ অবদানের জন্য ‘শেরে-বাংলা গোল্ডমেডেল ২০২০’ সম্মাননা পেয়েছেন অধ্যাপক ড. হীরা সোবাহান। গত শুক্রবার (১৩ নভেম্বর) রাজধানীর পুরানা পল্টনে অবস্থিত কিশলয় কচি-কাঁচার মেলা মিলনায়তনে শেরে বাংলা এ কে ফজলুল হকের ১৪৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এই সম্মাননা গ্রহণ করেন তিনি।

এসময় অনুষ্ঠানের বিশেষ অতিথি ও শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কামারউদ্দিন আহমেদ ছাপচিত্রশিল্পী ড. হীরা সোবাহানের হাতে পুরষ্কার তুলে দেন।

ড. হীরা সোবহান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক। শেরে-বাংলা গোল্ড মেডলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মহান নেতা শেরে-বাংলা এ কে ফজলুল হকের মতো একজন সাহসী নেতার জন্মের ফলে দেশে হাজারো নেতার জন্ম হয়। যার ফলে তাদের হাত ধরে এদেশ স্বাধীন হয়। তার জন্মবার্ষিকীতে পুরষ্কার প্রাপ্তিটা আনন্দের। আর পুরষ্কার মানুষকে সামনের দিকে নিয়ে যায়। আমিও মানে করি এ পুরষ্কার আমাকে সামনের দিকে নিয়ে যাবে। আমার কর্মক্ষেত্রে এর প্রভাব পড়বে। পাশাপাশি আমার বিভাগের শিক্ষার্থীদেরকেও চিত্রকলার বিষয়ে উদ্ভুদ্ধ করতে সহায়তা করবে।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *