ষড়যন্ত্র করে কুমিল্লার উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে না: এমপি বাহার

হাবিবুর রহমান মুন্না, স্টাফ রিপোর্টার:

কুমিল্লাকে বিভাগ করার প্রসঙ্গে কুমিল্লা সদর আসনের এমপি ও‌ মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আমি যখন বিভাগ নিয়ে আন্দোলন করেছি তখন বিভাগ চলে গেছে সিলেটে, চলে গেছে রংপুর এবং ময়মনসিংহে। এখন কুমিল্লা বিভাগ নিয়ে অনেক ষড়যন্ত্র হচ্ছে। ময়নাতি-আয়নামতি নামে বিভাগ ঘোষণা চলবে না। কুমিল্লা নামে বিভাগ ঘোষণা না হলে সবকিছু বন্ধ করে দেয়া হবে। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার বীরচন্দ্রনগর (টাউনহল) মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সম্প্রীতি মহানগর যুবলীগ নেতা জিল্লুর হত্যাকাণ্ড নিয়ে তিনি বলেন, এটি কোন রাজনৈতিক হত্যাকান্ড নয়, চৌয়ারা বাজার কেন্দ্রিক একটি ঘটনা। অথচ ষড়যন্ত্র করে আমার রাজনৈতিক নেতাদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। এই ঘটনার প্রকৃত খুনিদের সনাক্ত করে বিচারের আওতায় আনার দাবি জানান তিনি। এমপি বাহার কুমিল্লার উন্নয়নে সকল সাংবাদিকদেরকে পাশে থাকার আহ্বান করেন।

তিনি আরো বলেন, কিছু কুচক্রী লোক দেশের বুদ্ধিজীবীদের ভুল বুঝিয়ে কুমিল্লায় আধুনিক টাউন হল নির্মাণে বাধা দিচ্ছে। ১৯৩৩ সালের জরাজীর্ণ বীরচন্দ্র নগর মিলনায়তন ও পাঠাগার (টাউন হল) ২০৪১-এর উন্নত দেশের রূপকল্পে চলবে না। তাই কোনো বাধাই আধুনিক টাউন হল নির্মাণ ঠেকাতে পারবে না।

ঢাকায় বসে টিভি টকশোতেও বলা হয়, আমার ভয়ে নাকি কেউ কুমিল্লায় আসতে পারে না। একটি মিথ্যা হত্যা মামলায় ২০০১ সালে আমাকে দল থেকে বহিষ্কার করে মনোনয়ন বঞ্চিত করা হয়। এখনো ষড়যন্ত্র চলছে। আমি দুর্নীতি করেছি প্রমাণ করেন, তাহলে সংসদ থেকে পদত্যাগ করব।

মতবিনিময় সভায় নিজ নির্বাচনী এলাকার নানা উন্নয়ন তুলে ধরেন তিনি। এছাড়া উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পদক আরফানুল হক রিফাত সহ দলীয় নেতৃবৃন্দ ।

সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *