সংসদ সদস্য ইসরাফিল আলমের মৃত্যুতে এমপি গোপালের শোক

 

শিমুল , জেলা প্রতিনিধি :

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য, নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রমিক নেতা ইসরাফিল আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। তিনি শোক সন্তোপ্ত পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

২৭ জুলাই সোমবার গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন। শোক বার্তায় তিনি বলেন, ইসরাফিল আলম জনতার অধিকার আদায়ে একজন সম্মুখ যোদ্ধা ছিলেন। তিনি তাঁর জীবনের শেষ দিন পর্যন্ত মানুষের জন্য কাজ করে গেছেন। তার মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হলো- তা কোনদিন পূরণ হবার নয়। সাংসদ ইসরাফিল শ্রমিকজীবি মানুষের বঞ্চনা নিরসনেও আমৃত্যু কাজ করে গেছেন। সেজন্য তার এলাকার মানুষ তাকে চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। আমি তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি। এমপি গোপাল শোক সন্তোপ্ত পরিবারবর্গের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রমিক নেতা ইসরাফিল আলম এমপি২৭ জুলাই সোমবার সকাল ৬টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। তীব্র শ্বাসকষ্ট নিয়ে সংসদ সদস্য ইসরাফিল আলম গত ১৭ জুলাই থেকে স্কয়ার হাসপাতালে ভেন্টিলেশনে ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গত ৬ জুলাই তাকে প্রথম ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। সেখানে কিছু দিন চিকিৎসা নেয়ার পর কিছুটা সুস্থ হন। পরে পরীক্ষা করে করোনা নেগেটিভ রিপোর্ট আসে তার। এ অবস্থায় গত ১৭ জুলাই আবারও অসুস্থ হয়ে পড়লে তাকে আবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ২৪ জুলাই রাত ১১টায় প্রচÐ শ্বাসকষ্ট দেখা দিলে তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেয়া হয়। সোমবার সকালে তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

উল্লেখ্য, ১৯৬৬ সালে রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে জন্মগ্রহণ করেন ইসরাফিল আলম। ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে বিজয়ী হন তৎকালীন ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইসরাফিল আলম। সেই সংসদে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। বর্তমান সংসদে ওই কমিটির পাশাপাশি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *