সরকার ঘোষিত লকডাউন কার্যকর করতে জনসচেতনতায় আটোয়ারীতে পুলিশের শো-ডাউন

জিল্লুর হোসেন সরকার,আটোয়ারী (পঞ্চগড়) সংবাদদাতা:

পঞ্চগড়ের আটোয়ারী থানা পুলিশ চলমান করোনা ভাইরাস সংক্রমন বিস্তার রোধে এবংসরকার ঘোষিত(২৩জুলাই-৫আগষ্ট)আরোপের প্রথমদিনে কঠোর  লকডাউনবাস্তবায়নে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মোটর সাইকেল শো-ডাউন কর্মসুচি পালন করেছে।পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাঃ ইউসুফ আলী’র নির্দেশে শনিবার (২৩ জুলাই) সকালে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীনের নেতৃত্বে এই শো-ডাউন কর্মসুচি পালন করা হয়। থানার প্রায় সকল পুলিশ অফিসার ও ফোর্সদের অংশগ্রহণে মোটরসাইকেলসহ গাড়ীর বহর নিয়ে সাইরেন বাজিয়ে শোডাউনটি থানা থেকে বের হয়ে উপজেলার পল্লীবিদ্যুৎ মোড়, প্যারিস সিনেমা রোড হয়ে, কলেজ মোড়, ফকিরগঞ্জ বাজার হয়ে উপজেলার জনগুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানায় ফিরে আসে।

এসময় পুলিশ অফিসারগণ পথচারীদের করোনা ভাইরাস সংক্রমন বিস্তার রোধে অযথা ঘোরাফেরা না করা, বিনা কারনে ঘরের বাইরে না আসা এবং মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলা এবং লকডাউনে সরকার ঘোষিত বিধি নিষেধ মেনে চলার পরামর্শ দেন।

এসময় থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীন গণমাধ্যমকর্মীদের বলেন, কোভিড-১৯ মহামারী সংক্রমণ ব্যাপক হারে বিস্তার লাভ করছে।এখনই সতর্ক না হলে পরিস্থিতি খুব ভয়াবহ হতে পারে। তাই ঈদ পরবর্তী সরকার ঘোষিত কঠোর লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে পুলিশ ব্যাপক জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই শো-ডাউন কর্মসুচি পালন করে।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবীর জানান, ইতোমধ্যে কোভিড-১৯ এ আটোয়ারী উপজেলায় ২শ ৯১ জন মানুষ আক্রান্ত হয়েছেন এর মধ্যে ০৮ জন মৃত্যুবরণ করেছেন এবং বর্তমানে ১ শ ২৬ জন চিকিৎসাধীন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *