সশরীরে ভর্তি পরীক্ষা নেবে রাবি

রাবি প্রতিনিধিঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা সশরীরে নেয়ার প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করেছে । তবে কবে নাগাদ পরীক্ষা হবে, ক্যাম্পাসে, নাকি নিজ শহরে পরীক্ষা হবে, এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত শিক্ষা পরিষদের ২৫২ তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

তিনি বলেন, ‘অনলাইনে নয়, সশরীরে উপস্থিত হয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে শিক্ষার্থীদের। শিক্ষা পরিষদে অধিকাংশই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে পরীক্ষা নেয়ার পক্ষে মতামত জানিয়েছেন। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এ বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।’

উপ-উপাচার্য আরো বলেন, এখন থেকে শুধু মাস্টার্স পাস করা শিক্ষার্থীরাই নয়, অনার্স পাস করা শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশ নিতে পারবে। আজ এ বিষয়টি শিক্ষা পরিষদের সভায় অনুমোদন দেয়া হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজে (আইবিএস) বঙ্গবন্ধু চেয়ার স্থাপনের চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রতি দুই বছরের জন্য বঙ্গবন্ধু চেয়ার নির্বাচন করা হবে। মূলত শিক্ষা ও কর্ম, সাহিত্য, গবেষণা, শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান এবং সার্বিক বিষয়ের ওপর ভিত্তি করে এই পদমর্যাদা দেয়া হবে।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *