সাতজনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

অনলাইন ডেস্কঃ

অ্যাকোমোডেশন বিল দাখিলের মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংকের প্রায় ২৫ কোটি টাকা পাচারপূর্বক আত্মসাতের দায়ে মার্কেন্টাইল ও স্ট্যান্ডার্ড ব্যাংকের ছয় ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সাতজনের বিরুদ্ধে তিনটি পৃথক মামলার চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয় থেকে ওই তিন মামলার চার্জশিট অনুমোদন দেওয়া হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

মামলার আসামিরা হলেন-  চট্টগ্রামস্থ মেসার্স আমানত স্টিল, এইচ স্টিল রিরোলিং মিলস ও রুবাইয়া ভেজিটেবলস অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কর্ণধার এবং স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রাক্তন ভাইস চেয়ারম্যান হারুন অর রশিদ, মেসার্স রহমান স্টিল করপোরেশনের স্বত্বাধিকারী তালুকদার আবদুর রহমান, মার্কেন্টাইল ব্যাংকের মাদামবিবির হাট শাখার প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট এবং শাখা ব্যবস্থাপক মৃণাল পাল, প্রাক্তন ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এবং শাখা ব্যবস্থাপক (অপারেশন) পরিতোষ কুমার ধর (বর্তমানে কক্সবাজার শাখার ব্যবস্থাপক), স্ট্যান্ডার্ড ব্যাংক আগ্রাবাদ শাখার প্রাক্তন ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ জাবেদুল ইসলাম (বর্তমানে সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট), প্রাক্তন অ্যাসিস্ট্যান্ট অফিসার মুহাম্মদ জহুরুল আলম, প্রাক্তন প্রবেশনারি অফিসার মোহাম্মদ সাইফুল হাসান (বর্তমানে ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট)।

চট্টগ্রামের সীতাকুণ্ড মডেল থানায় ২০১৭ সালের ২৩ ফেব্রুয়ারি মামলাটি হয়েছিল। মামলার বাদী দুদকের সহকারী পরিচালক মো. জাহিদ কালাম। অপর মামলার বাদী দুদকের সহকারী পরিচালক মামুনুর রশিদ চৌধুরী। শিগগিরই আদালতে এসব মামলার চার্জশিট দাখিল করা হবে।

সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *