সাফল্যে উচ্ছ্বসিত সংবাদ সম্মেলনে যা বললেন সাকিব আল হাসান

সাকিব আল হাসান। এখন পর্যন্ত খেলা চার ম্যাচের সবকটিই ব্যাট হাতে অসাধারণ উজ্জ্বলতা ছড়িয়েছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি। সাকিব আল হাসান মনে করেন, ক্যারিয়ার-সেরা ফর্মে আছেন বলেই এই সাফল্য পাচ্ছেন।

বিশ্বকাপে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে দুটি সেঞ্চুরি ও দুটি হাফসেঞ্চুরি করেন সাকিব। এদিন ১২৪ রানের চমৎকার ইনিংসটি খেলে আসরে মোট ৩৮৪ রান করেন তিনি।নিজের সাফল্যে উচ্ছ্বসিত সাকিব ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বলেন, ‘যদি রানের কথা বলেন, তাহলে ক্যারিয়ারের বেস্ট ফর্মে আছি। তা ছাড়া সবকিছু মিলিয়েই এই অবস্থানে আছি। এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। তবে এই সাফল্যের কারণ কি সেটা জানিনা। পরিশ্রম করছি বলেই হয়তো এমন পারফর্ম করতে পারছি।’

ওয়েস্ট ইন্ডিজের বিশাল লক্ষ্য ৩২২ রান তাড়া করে জিতেছে বাংলাদেশ। টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে সাত উইকেটে জিতেছে লাল-সবুজের দল। এই জয়ে ইতিহাস গড়েছে মাশরাফিরা। ওয়ানডেতে সর্বোচ্চ রান তাড়া করে জিতেছে তারা।

অবশ্য ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান তাড়া করে জেতার রেকর্ডেটি ছিল বিশ্বকাপেই। গত বিশ্বকাপে নেলসনে স্কটল্যান্ডের বিপক্ষে ৩১৮ রান তাড়া করে জিতেছিল। এবার সেই রেকর্ডকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ।

এই জয়ের সুবাদে শেষ চারে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে বাংলাদেশ। পাঁচ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে তারা। তারা দুটি ম্যাচ জিতে, একটিতে পয়েন্ট ভাগাভাগি করেছে। আর দুটি ম্যাচ হেরেছে। সমান ম্যাচে আট পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অস্ট্রেলিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *