সাবেক সচিব আবু তাহেরের ইন্তেকাল

আবু সুফিয়ান রাসেল।।

সৎ কর্মকর্তা হিসেবে পরিচিত সাবেক তথ্য কমিশনার ও সচিব বীরমুক্তিযোদ্ধা মোঃ আবু তাহের ইন্তেকাল করেছেন। তার বয়স হয়েছিলো ৭৬ বছর।বৃহস্পতিবার তাকে রাষ্ট্রীয় মর্যাদা শেষে কুমিল্লা আদর্শ সদর উপজেলার আনন্দপুর গ্রামের পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। ঈদ-উল আযহার দিন দুপুরে তিনি ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আইসিউওতে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। সেদিন বাদ এশা ঢাকায় শ্যামলী পিসিকালচার হউজিং শাহী জামে মসজিদে তাঁর প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। ১২ জুলাই সন্ধ্যায় তাঁকে ব্রেইন হ্যামোরেজের কারণে বাংলাদেশ স্পেশাইজড হাসপাতালে আইসিওতে ভর্তি করা হয়। তাঁর ২য় নামাজে জানাযা কুমিল্লা সদর উপজেলার হরিপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।

জানাযায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড.মীজানুর রহমান, জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, জগন্নাথপুর ইউনিয়ন
চেয়ারম্যান মামুনুর রশীদসহ অন্যান্যরা মোঃ আবু তাহেরের জীবনের বিভিন্ন দিক উল্লেখ করে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন। মৃতের পরিবারের পক্ষ থেকে তাঁর একমাত্র ভাই বার্ডের সাবেক অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ মীর কাসেম এবং ছেলে তাকদিস বিন তাহের কৃতজ্ঞতা জানান।

তার নিকট আত্মীয় অ্যাডভোকেট নাজমুল আলম চৌধুরী নোমান বলেন, কুমিল্লা সদর উপজেলার ডাঃ আম্বর আলী ও রহিমা বেগমের নয় সন্তানের মধ্যে মোঃ আবু তাহের ছিলেন সপ্তম। আবু তাহেরের এক ছেলে এক মেয়ে। জানাজায় তার আত্মীয়-স্বজন, শুভানুধ্যায়ী ছাড়াও বিপুলসংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।চাকরিকালে তিনি প্রশাসন ক্যাডারের একজন দক্ষ, সৎ ও নিবেদিত কর্মকর্তা হিসেবে সুখ্যাতি অর্জন করে ছিলেন। তাঁর এই মৃত্যুতে সরকারি কর্মকর্তা ও শুভানুধ্যায়ীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *