সাভারে রাবি শিক্ষার্থীর নৃশংস হত্যাকাণ্ড রাবিতে বিক্ষোভ

রাবি প্রতিনিধিঃ

ছিনতাইকারীর উপর্যুপরি ছুরিকাঘাতে মোস্তাফিজ নামের রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাক্তন এক শিক্ষার্থী নিহত হওয়ায় সুষ্ঠু বিচার দাবি করেছে রাবি শিক্ষার্থীরা। শনিবার(২৪ অক্টোবর) সকাল ৭ টায় রাজধানীর সাভারে অজ্ঞাত ছিনতাইকারীর ছুরির আঘাত নিহত হয় এই শিক্ষার্থী।

খোঁজ নিয়ে জানা যায়, নিহত এই শিক্ষার্থীর বাড়ি রাজশাহী নগরীর দুর্গাপুর উপজেলার নওয়াপাড়া এলাকায়। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে সাভারের গ্লোরিয়াস স্কুলের, একাউন্ট অফিসার হিসেবে কর্মরত ছিলেন তিনি।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) এ এফ এম সায়েদ জানান, ঢাকা আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা থেকে সকালে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে তিনি ছিনতাইকারীর কবলে পড়েছিলেন। নিহতের বুকে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ঘাতকদের শনাক্ত করতে আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। এই যুবকের মরদেহ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে এই নৃশংস হত্যাকা- মেনে নিতে পারছে না বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তার নৃশংস হত্যাকা-ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন পোস্টের মাধ্যমে ততক্ষণাৎ প্রতিবাদ জানানোসহ ন্যায় বিচারের দাবিতে আজ বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন কর্মসূচি করেন বিশ্বিবদ্যালয় শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘আমরা আজ কোথায় নিরাপদ? শুধুমাত্র একজন শিক্ষার্থী হিসেবেই না আমরা একজন মানুষ হিসেবেও কোথাও নিরাপদ না। আমরা চারিদিকে একটা বিচারহীনতার সংস্কৃতিতে ডুবে আছি। যেসব জায়গায় প্রশাসনের নিরাপত্তা নিশ্চিতকরনের দরকার সেসব জায়গায় নিরাপত্তা নিশ্চিতে প্রশাসন আজ ব্যর্থ।’

এসময় সঠিক সময়ে হত্যার সুষ্ঠু বিচার না পেলে আরো কঠোর কর্মসূচির ঘোষণা দেয়া হবে বলে জানান শিক্ষার্থীরা।

 

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *