স্বাস্থবিধি না মেনে মহাদেবপুরে শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান

শহিদুল ইসলাম জি এম মিঠন,স্টাফ রির্পোটারঃ
নওগাঁর মহাদেবপুরে চরম অব্যবস্থাপনার মধ্য দিয়ে (স্বাস্থবিধি) না মেনে চলছে ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা প্রদান কার্যক্রম। ১৩ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ৯ টায় মহাদেবপুর উপজেলা সদরের জাহাঙ্গীরপুর সরকারি বালিকা বিদ্যালয় এন্ড কলেজ কেন্দ্রে টিকার কার্যক্রম শুরু হয়। টিকা কেন্দ্রে স্বাস্থ্য বিধি মানার কোন বালাই ছিলো না বল্লেই চলে। টিকা নিতে আসা বেশির ভাগ শিক্ষার্থীর মুখেই ছিল না মাক্স। সকাল থেকেই টিকা কেন্দ্রে ছিল শিক্ষার্থীদের উপচে পড়া ভিড়। ভিড়ের হুড়াহুড়িতে পড়ে গিয়ে অন্তত ১০ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।
শিক্ষার্থীদের সুশৃঙ্খল ভাবে টিকা দেয়ার জন্য শিক্ষক ও প্রশাসনের পক্ষ থেকেও ছিলনা কোন তৎপরতা। এতে টিকা কেন্দ্র সহ এর আশপাশ এলাকায় চরম অরাজক অবস্থার সৃষ্টি হয়। ভিড় ঠেলে টিকা নিতে গিয়ে ছাত্রীদের পড়তে হয় চরম বেকায়দায়। এ- একটি কেন্দ্রেই বৃহস্পতিবার ১০টি বিদ্যালয়ের ৪ হাজার ৬শ’ ৮৩ জন শিক্ষার্থীকে টিকা দেয়ার জন্য সমবেত করায় এ অরাজক অবস্থার সৃষ্টি হয় বলে অভিযোগ করেন শিক্ষার্থী সহ অভিভাবকরা। এক যোগে এতো বেশী শিক্ষার্থীকে টিকা কেন্দ্রে নেওয়ার কারনে দূরুত্ব বজায় রাখা ত দূরের কথা শিক্ষার্থীরা তারাহুরা ( ধাক্কা-ধাক্কিতে) তাদের মুখের মাক্স খুলে বা ছিড়ে নষ্ট হয় বলেও জানিয়েছেন শিক্ষার্থীরা।
এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন, উপজেলার অন্য বিদ্যালয়ে এসির ব্যবস্থা না থাকায় ১০ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জাহাঙ্গীরপুর সরকারি বালিকা বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে একত্রিত করে টিকা দেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *