সড়ক-মহা-সড়ক এখন রেজিঃ বিহীন ৩ চাকার বাহন ইজি-বাইক ও অটো চার্জারের দখলে নওগাঁয় ৩ দিন থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ চরম দুর্ভোগের শিকার যাত্রী সাধারন

 Jetpack

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবীতে নওগাঁয় তৃতীয় দিনের মতো চলছে বাস ধর্মঘট। নওগাঁর বালুডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে জেলার ১১টি উপজেলার সকল রুটের মেইল ও লোকাল সার্ভিস সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে।

বন্ধ রয়েছে বিভাগীয় শহর রাজশাহী ও বগুড়া জেলার রোডে চলাচলকারী সকল বাস। আর এ অবস্থায় জেলার সড়ক ও মহা-সড়ক গুলো এক প্রকার দখল করে নিয়েছে রেজিঃ বিহীন ৩ চাকার বাহন ইজি-বাইক ও অটো চার্জার। রেজিঃ বিহীন ৩ চাকার বাহন ইজি-বাইক  ও অটো চার্জার চালকেরা প্রশিক্ষন প্রাপ্ত না হওয়ার কারনে এ বাহনটি বে-পরোয়াভাবে চলাচল করছে, এতেকরে প্রতি নিয়তই ছোট-খাটো দূর্ঘটনা ও ঘটছে অহরহ।

কাছের যাত্রীরা জীবনের ঝুকি নিয়ে এসব বাহনে চলাচল করলেও দুরপাল্লার রুটে যাতায়াতকারী যাত্রীরা চরম দুর্ভোগ সহ ভোগান্তীর মধ্যে পড়েছেন। বাস বন্ধ থাকার কারনে, যাত্রীদের যেমন দ্বিগুন গুনতে হচ্ছে ভাড়া, তেমনি সঠিক সময়ে গন্তব্যে পৌঁছা নিয়ে দেখা দিচ্ছে অনিশ্চয়তা। দ্রুত এ সমস্যা সমাধানের জন্য সরকারের সুদৃষ্টি কামনা করেছেন নওগাঁ জেলাবাসী সহ জনসাধারন।

নওগাঁ জেলা বাস মালিক সমিতির সভাপতি ওমর ফারুক বলেন, আমরা আমাদের পক্ষ থেকে চালকদের বোঝানোর চেষ্টা করছি। কিন্তু তাদের একটাই দাবী পাশ করা নতুন সড়ক পরিবহন আইন সংশোধন করতে হবে। তা না হলে এই ধর্মঘট তারা চালিয়ে যাবে। অপরদিকে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ হওয়ার পর থেকেই জেলার মহা-সড়ক সহ সকল রুট (সড়ক) এখন রেজিঃ বিহীন ও অদক্ষ চালক দ্বারা চালিত ইজি-বাইক বা অটো-চার্জারের দখলে বলেই ভোগান্তীর শিকার যাত্রীরা জানিয়েছেন।

ভোগান্তীর শিকার যাত্রী-সাধারন অভিযোগ করে বলেন, বাস বন্ধ হওয়ার পর আমরা জীবনের ঝুকিনিয়ে ইজি-বাইক বা অটো চার্জারে চলাচল করতে বাধ্য হচ্ছি জানিয়ে তারা আরো বলেন, যেখানে আমাদের যেতে ১০ টাকা ভাড়া লাগতো এখন বাস বন্ধের কারনে ২০ থেকে ২৫ টাকা ভাড়া গুনতে হচ্ছে আবার একই সাথে ঝুকিপূর্নভাবে ৩ চাকার বে-পরোয়াভাবে চলাচলকারী এসব ইজি-বাইক ও অটো চার্জারে চড়তে ও আমরা বাধ্য হচ্ছি জানিয়ে সমস্য সমাধানের জন্য যতদ্রুত সম্ভব সরকার তথা প্রশাসনকে উদ্যোগ নেয়ার দাবী ও জানিয়েছেন জন-সাধারন।
Jetpack

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *