//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


সয়াবিন তেল নিয়ে ভেলকিবাজি বন্ধ করুন : বাংলাদেশ ন্যাপ

লিটার প্রতি ১৪ টাকা কমানো বোতলজাত সয়াবিন তেল নিয়ে ভেলকিবাজি শুরু করেছে তেল সিন্ডিকেট।বাজারে তেল পাওয়া যাচ্ছে না আর যা পাওয়া যাচ্ছে তা আগের মূল্যেই। সয়াবিন তেল নিয়ে দুর্নীতিবাজ সিন্ডিকেটদের ভেলকিবাজি অবিলম্বে বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

শুক্রবার (২২ জুলাই) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এ আহ্বান জানান।

তারা বলেন, দেশের সয়াবিন তেলের বাজারে আবারো নৈরাজ্য শুরু করেছে।অসাধু ব্যবসায়ীরা অধিক মুনাফার লক্ষে তেলের মূল্যবৃদ্ধি করে জনগনের পকেট কেটেছে। আর এখন তেলের মূল্য হ্রাস পেলে আবারো বাজারে তেলের কৃত্রিম সংকট তৈরী করছে।ব্যবসায়ীদের এই নৈরাজ্য ঠেকাতে সরকার বার বার ব্যর্থ হচ্ছে।

নেতৃদ্বয় বলেন, আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দরপতন হলেও দেশের অসৎব্যবসায়ীরা তা কার্যকর করছে না।সরকার তেলের দাম বৃদ্ধি এবং সরবরাহের সংকট সৃষ্টির সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে ব্যর্থ হচ্ছে। ফলে জনগনের ভোগান্তি কমছে না।

তারা বলেন, সয়াবিন তেলের কোন ঘাটতি না থাকলেও অসৎ ব্যবসায়ীদের কারসাজিতে বাজারে সয়াবিন তেলের ‘কৃত্রিম সংকট’ তৈরি হচ্ছে।সরকারকে দ্রুত এই সকল অসৎ, মুনাফাখোর সিন্ডিকেটের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: