হাজীগঞ্জের মেধাবী পান্না ভর্তি হলেন ময়মনসিংহ মেডিকেল কলেজে

 Jetpack

হাজীগঞ্জ প্রতিনিধি :
হাজীগঞ্জের মেধাবী পান্না ভর্তি হলেন ময়মনসিংহ মেডিকেল কলেজে। হাজীগঞ্জের বড়কুল পূর্ব ইউনিয়নের রায়চোঁ গ্রামের ইটভাটা শ্রমিক দুলাল মিয়া ও কোহিনূর দম্পতির মেয়ে পান্না। সে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে হাজীগঞ্জ ডিগ্রি কলেজে ভর্তি হয়। ডিগ্রি কলেজ কর্তৃপক্ষ পান্নার মেধা দেখে তাকে বিজ্ঞান বিভাগে ভর্তি করিয়ে পুরো দুটি বছর যাবতীয় সুযোগ-সুবিধা দেয়। এইচএসসি পরীক্ষার পর পর পান্না একই কলেজের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক বিলকিস বেগমের কুমিল্লার বাসায় থেকে কলেজের অর্থায়নে মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষার কোচিং করে।

শেষ পর্যন্ত পান্না এমবিবিএস ভর্তি পরীক্ষা-২০১৯-এ অংশগ্রহণ করে মেধা তালিকায় ৬৭২নং স্থান অর্জন করে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির যোগ্যতা লাভ করে।পান্নার বাবা দুলাল মিয়ার পক্ষে কোনোভাবেই মেয়ের এমবিবিএস ভর্তির টাকা জোগানো সম্ভব নয় বিধায় পান্নার কলেজ কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি নজরে আসে স্থানীয় কয়েক সাংবাদিকের।

এরপরেই গত বুধবার হাজীগঞ্জে কর্মরত ওই সকল সাংবাদিক বিভিন্ন অনলাইন ভার্সন ও প্রিন্ট ভার্সনে পান্নাকে নিয়ে সংবাদ প্রকাশ করান। ওইদিন রাতে পান্নার নিজ এলাকার সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মুঠোফোনে কথা বলেন পান্না ও তার বাবা-মায়ের সাথে।

এ সময় এই সাংসদ পান্না ও তার বাবা মাকে আশ্বস্ত করেন পান্নার সকল দায়িত্ব তিনি নিলেন। এর পূর্বে সন্ধ্যায় পান্নার ভর্তির বিষয়ে এগিয়ে আসেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। নগদ টাকা প্রদান করেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন রনিসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি।

হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদ আহম্মেদ বলেন, গত ক'দিন ধরে আমাদের এমপি স্যার পান্নার ভর্তির বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। সর্বশেষ এমপি স্যারের অর্থে ও সহায়তায় সোমবার পান্নাকে ময়মনসিংহ মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি করা হয়েছে।
Jetpack

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *