হাজীগঞ্জে কামিল মাদ্রাসায় মশক নিধন, ইভটিজিং, যৌন নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে আলোচনা সভা

Domain Names for $0.88 with Namecheap

কাজী মোরশেদ আলম :
হাজীগঞ্জে কামিল মাদ্রাসায় মশক নিধন, ইভটিজিং, যৌন নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে আলোচনা সভা ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

গত ৫ আগস্ট সোমবার দুপুরে মাদরাসা মাঠে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত
ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী।
সভায় প্রধান অতিথির বক্তব্যে জিয়াউল ইসলাম চৌধুরী বলেন, দেশের এক তৃতীয়াংশ মানুষ শিক্ষিত। তাহলে এ শিক্ষিত সমাজে কিভাবে গুজব প্রতিষ্ঠা লাভ করে। তাই গুজবে কান না দিয়ে, আমাদের যার যার অবস্থান থেকে সচেতন ও দায়িত্বশীল হতে হবে এবং ধর্মীয় মূল্যবোধ মেনে চলতে হবে।

তিনি বলেন, কোথাও আইন-শৃঙ্খলার অবনতি অথবা অপরাধমূলক কার্যক্রম সংগঠিত হলে বা আশংকা দেখা দিলে সাথে সাথেই পরিবারের দায়িত্বশীল,স্থানীয় জনপ্রতিনিধি, আইন-শৃঙ্খলা বাহিনী অথবা উপজেলা প্রশাসনকে জানাতে হবে। প্রয়োজনে জাতীয় জরুরি হেল্প লাইন ‘৯৯৯’ এবং জাতীয় তথ্য সেবা ‘৩৩৩’ নম্বরে ফোন করতে হবে। এ সময় তিনি মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের উদ্দেশে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

মাদ্রাসার উপাধ্যক্ষ কাজী আবু তাহের আহম্মদ উল্যাহর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.মোস্তাফিজুর রহমান মিন্টু, সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.জাকির হোসেন। শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন প্রধান মুহাদ্দিস মাও. আবু নছর
আশ্রাফী।
আলোচনা সভায় শাহজাহান বিএসসি, শাহজাহান এমএসসি, মোশতারী বেগম, ফেরদৌসি বেগম ও জাহানারা বেগমসহ অতিথিবৃন্দ ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সময়নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *