হাজীগঞ্জে সাংবাদিক কল্যাণ সমিতির উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে সংবাদকর্মীদের মাঝে জীবাণুনাশক উপকরণ বিতরণ

হাজীগঞ্জ প্রতিনিধি
করোনাভাইরাস প্রতিরোধে হাজীগঞ্জ উপজেলায় কর্মরত সব সংবাদকর্মীদের মাঝে জীবাণুনাশক উপকরণ বিতরণ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতির উদ্যোগে মাঠ পর্যায়ের সংবাদকর্মীদের মাঝে এই জীবাণুনাশক উপকরণ (হ্যান্ড স্যানিটাইজার, লিকুইড স্যাভলন, মাস্ক, সার্জিক্যাল টিস্যু ও সাবান) বিতরণ করা হয়। জীবাণুনাশক প্রতিরোধ ব্যবস্থাগ্রহণের মাধ্যমে এবং স্বল্প পরিসরে আয়োজিত অনুষ্ঠানে প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও হাজীগঞ্জ মডেল সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংবাদকর্মীদের হাতে এই জীবাণুনাশক উপকরণ তুলে
দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মো. আলমগীর কবির পাটওয়ারী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সংবাদকর্মীদের প্রতিরোধমূলক ব্যবস্থার উপর সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। নিজে সচেতন হতে হবে এবং পরিবার পরিজন, নিকট আত্মীয়-স্বজন ও প্রতিবেশীকে সতর্ক ও সচেতন করতে হবে। এ ক্ষেত্রে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক বিধি নিষেধগুলো মেনে চলতে হবে।

তিনি আরো বলেন, বাড়িতে বা প্রতিষ্ঠানে প্রবেশের আগে হ্যান্ড স্যানিটাইজার অথবা সাবান দিয়ে হাত ধুয়ে নিতে হবে। মাস্ক ব্যবহার করতে হবে। মুখ ঢেকে হাঁচি-কাশি দিতে হবে। অসুস্থ রোগীর সংস্পর্শে থাকা যাবে না। প্রয়োজনের বাইরে হাট-বাজার বা জনসমাগমস্থল দূরে থাকতে হবে। নিজেদের পরিবার বা আত্মীয়-স্বজন অথবা প্রতিবেশী কেউ দেশের বাইরে থেকে এলে, তাকে অন্তত দু’সপ্তাহ হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে।

উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি অধ্যাপক এস.এম চিশতীর সভাপতিত্বে জীবাণুনাশক উপকরণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য ও ন্যাশনাল কম্পিউটারের স্বত্বাধিকারী জহিরুল ইসলাম লিটনসহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হাবীব উল্যাহ্র পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা থেকে প্রকাশিত পত্রিকার প্রকাশক ও সম্পাদক এবং প্রেসক্লাব নেতৃবৃন্দসহ মাঠ পর্যায়ের সব সংবাদকর্মীরা। উপকরণ বিতরণ শেষে সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকার আহবান জানান সমিতির সভাপতি অধ্যাপক  এস.এম চিশতী।

এ সময় উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতির সহ-সভাপতি মেহেদী হাছান, যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জয়, অর্থ সম্পাদক (কোষাধ্যক্ষ) শাখাওয়াত হোসেন শামীম, দপ্তর সম্পাদক অমর দাস, প্রচার সম্পাক সুজন দাস, কার্যকরি সদস্য খালেকুজ্জামান শামীম, কাজী মোরশেদ আলম, মহিউদ্দিন আল আজাদ, সাইফুল ইসলাম, খন্দকার আরিফ, রেজাউল করিম নয়ন উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলা সাংবাদিক কল্যাণ সমিতির সম্মানিত সদস্য জাকির হোসেন লিটন, জাহিদ হাসান, মো. জসিম উদ্দিন, এম আলী মুজিবসহ সব পর্যায়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সময়নিউজ২৪.কম/বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *