হিলিতে বিনামূল্যে পেঁয়াজ,পাট,মাসকালাই বীজ ও সার পেলো কৃষকেরা

মোসলেম উদ্দিন, হিলি, দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুরের হাকিমপুরে (হিলি) ২০২১-২২ অর্থবছরের খরিপ-২ মৌসুমে কৃষি পূনর্বাসন ও কৃষি প্রনোদনা কর্মসুচির আওতায় নাবী পাট বীজ, গ্রীষ্মকালীন পেঁয়াজ ও মাসকালাই উৎপান বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধনীয় অনুষ্ঠান অনুষ্টিত হয়েছে।
মঙ্গরবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় হাকিমপুর উপজেলা কৃষি কার্যালয়ের হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানটি উদ্বোধন হয়। সভাপতিত্ব করেন হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাকিমপুর উপজেলার চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, উপজেলা কৃষি অফিসার ড. মমতাজ সুলতানা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরজিনা খাতুন, হাকিমপুর প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তাফিজুর রহমান মিলন ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বুলু প্রমুখ।
এসময় ১৩০ জন কৃষককে বিনামুল্যে পাট বীজ, পেঁয়াজ বীজ ও মাসকালাই বীজ এবং রাসায়নিক সার দেওয়া হয়।৯০ জন কৃষকের মাঝে ১ কেজি পেঁয়াজের বীজ ২০ কেজি ডিএপি সার ও ২০ কেজি এমওপি সার,২০ জনকে ৫ কেজি পাট বীজ, ১০ কেজি ইউরিয়া ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার,২০ জনকে ৫ কেজি মাসকালাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি রাসায়নিক সার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *