//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


২৬ বছরের জীবনে শেখ কামাল অনন্য প্রতিভার স্বাক্ষর রেখেছেন-আবদুছ ছালাম বেগ

নিজস্ব প্রতিবেদক।।
শেখ কামাল বাংলাদেশ ছাত্রলীগের একজন নিবেদিত, সংগ্রামী, আদর্শবাদী কর্মী ছিলেন।শৈশব থেকে ফুটবল,ক্রিকেট,হকি,বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় প্রচণ্ড উৎসাহ ছিল তার। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন, বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।
২৬ বছরের জীবনে শেখ কামাল অনন্য প্রতিভার স্বাক্ষর রেখেছেন।তিনি সারাদেশে আবাহনী ক্রীড়াচক্রের কমিটি করেছেন।শেখ কামাল ফুটবল ও ক্রিকেটসহ অন্যান্য দেশীয় খেলার মানোন্নয়নে অক্লান্ত শ্রম দিয়ে অপরিসীম অবদান রেখেছিলেন।তাঁর আদর্শ ও স্বপ্ন তরুণ প্রজন্মকে জানাতে হবে।শুক্রবার (৫ আগস্ট) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বিশিষ্ট  ক্রীড়া সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকীর আলোচনায় এসব কথা বলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগ নেতা আবদুছ ছালাম বেগ।
ক্যাপ্টেন শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন।১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে মাত্র ২৬ বছর বয়সে বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবসহ পরিবারের অন্যান্য সদস্যের সঙ্গে মানবতার ঘৃণ্য শত্রুদের নির্মম-নিষ্ঠুর বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে শাহাদাতবরণ করেন তিনি।
উল্লেখ্য যে, আবদুছ ছালাম বেগ ছাত্রলীগ ও যুবলীগের সাবেক নেতা।বর্তমান তিনি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের অন্যমত প্রভাবশালী সদস্য।একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও পরবর্তী উপ-নির্বাচনে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের নৌকা প্রতিকের নমিনেশন সংগ্রহ করেন। দলের পরামর্শ নির্বাচন না করার সিদ্ধান্ত গ্রহণ করেন। নেতাকর্মীদের নৌকার প্রার্থীর জন্য কাজ করার নির্দেশ প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: