২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন লকডাউন—– ওবায়দুল কাদের

অনলাইন ডেস্কঃ

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সব ধরণের গণপরিবহনে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। আগামী ২৬ মার্চ, বৃহস্পতিবার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। এই নিষেধাজ্ঞা বে পরবর্তী ১০ দিন পর্যন্ত কার্যকর থাকবে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই ঘোষণা দেন।

এতে করে বাংলাদেশের কোন সড়কে কোন রকম যাত্রীবাহী যানবাহন চলাচল করবে না। ২৪ মার্চ, মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সারাদেশে গণপরিবহন লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে। তবে ট্রাক, কাভার্ডভ্যান, ওষুধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহন এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহন করা যাবে না বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

তবে আজ ও কাল সীমিত আকারে যাত্রীবাহী বাস চলবে।

এদিকে মঙ্গলবার থেকেই সারাদেশে নৌপথে লঞ্চ, ছোট নৌকাসহ সব ধরণের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে চলবে পণ্যবাহী নৌযান। নৌ পরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বাংলাদেশে রেলওয়ে একজন উর্ধ্বতন কর্মকর্তা জানান, সারা দেশে স্থানীয় কমিউটার মেইল ট্রেন চলাচল বন্ধ থাকবে। এছাড়াও আগামী বৃহস্পতিবার থেকে সারাদেশে সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করা হবে। তবে মালবাহী ট্রেন চলাচল চালু থাকবে বলেও জানান তিনি।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *