৭ দফা দাবীতে ভূঞাপুরে  শিক্ষকদের মানববন্ধন

আব্দুল লতিফ তালুকদার , ভূঞাপুর (টাঙ্গাইল)  প্রতিনিধিঃ
প্রাথমিক  বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের ১১ তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ তম গ্রেড নির্ধারণসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি ভূঞাপুর উপজেলা শাখা’র শিক্ষকরা।বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় উপজেলা পরিষদ চত্বরে ঘন্টা ব্যাপি এ মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এ সময় মানবন্ধনে  বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি মো. নুরুজ্জামান মিঞা, সহ-সভাপতি মো. মফিজুর রজমান, বর্তমান সভাপতি মো. আব্দুর রহমান, সাধারণ সস্পাদক মো. আজিজুর রহমান মিঞা, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহ আলম সরকার, মহিলা সম্পাদিকা নাসরিন সুলতানা প্রমুখ।

মানববন্ধনে শিক্ষকরা নেতারা  বলেন, তাদের উল্লেখিত ৭ দফা দাবি না মানলে মানববন্ধন ও সমাবেশ থেকে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা দেয়া হবে। পরে মানবন্ধন শেষে  শিক্ষকররা উপজেলা নির্বাহী  অফিসার  মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

প্রাথমিক শিক্ষকদের ৭ দফা দাবীগুলো হচ্ছে, ১। অষ্টম জাতীয় বেতন স্কেল অনুয়ায়ী সহকারী শিক্ষকদের ১১ তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন স্কেল প্রদান, ২। প্রাথমিক শিক্ষায় নিয়োগের ক্ষেত্রে সহকারী শিক্ষকদের পদকে এন্ট্রিপদ ধরে শতভাগ পদোন্নতির মাধ্যমে পরিচালক পর্যন্ত পদোন্নতির ব্যবস্থা গ্রহণ করা ৩। পদোন্নতি প্রাপ্ত শিক্ষকদের বেতন স্কেল নিয়োগ প্রাপ্ত প্রধান শিক্ষকদের ন্যায় প্রদান করা ৪। চলতি দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষকদের অবিলম্বে পদোন্নতির ব্যবস্থা করা ৫। বিদ্যালয়ের পাঠদানের সময় সূচী সকাল ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত নির্ধারণ করা ৬।  চাকুরী ভেকেশনাল সার্ভিসের পরিবর্তে নন-ভেকেশনাল সার্ভিস হিসেবে গণ্য করা  ৭। পদোন্নতি প্রাপ্ত প্রধান শিক্ষকদের টাইম স্কেলসহ সকল প্রকার জটিলতা নিরসন করা।


Your personal, business or professional blog website is just a click away!

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *